January 20, 2017, 5:28 am | ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,শুক্রবার, ভোর ৫:২৮

এমপি মোস্তাফিজুরকে আত্মসমর্পণের নির্দেশ

Mostafizurঢাকা জার্নাল: উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধরের ঘটনায় করা মামলায় চট্টগ্রামের বাঁশখালীর সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের আগাম জামিনের আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী ২০ জুনের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

রোববার বিকেলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মোস্তাফিজুর রহমানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল  শেখ এ কে এম মনিরুজ্জামান কবির শুনানি করেন।

ইউপি নির্বাচনের সময় বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের নয়টি কেন্দ্রে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার হিসেবে নিয়োগের জন্য ২০০ জনের একটি তালিকা দেন চেয়ারম্যান পদপ্রার্থী তাজুল ইসলাম। সে অনুযায়ী কাজ না করায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে মারধর করেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ও তার অনুসারীরা। এ অভিযোগ ওঠার পর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ পাঠালে বাঁশখালীর ১১ ইউনিয়নের ভোট গ্রহণ স্থগিত করা হয়। ৪ জুন এসব ইউনিয়নে ভোট গ্রহণের কথা ছিল।

নির্বাচনী কর্মকর্তাকে মারধরের ঘটনায় মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করা সিদ্ধান্ত নেয় ইসি। ৩ জুন মোস্তাফিজুর রহমানসহ কয়েকজনকে আসামি করে মামলা করা হয়। সংসদ সদস্য মোস্তাফিজ ছাড়া বাকি দুই আসামি হলেন- ৪ নম্বর বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী তাজুল ইসলাম ও স্থানীয় ওলামা লীগ নেতা মাওলানা আখতার।

ঢাকা জার্নাল, জুন ১২, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল