July 24, 2017, 4:46 am | ২৩শে জুলাই, ২০১৭ ইং,সোমবার, রাত ৪:৪৬

‘ক্যারিশম্যাটিক লিডার শেখ হাসিনা ’

PID_PM_ঢাকা জার্নাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্যারিশম্যাটিক লিডার’ আখ্যায়িত করে মিশরের বিদায়ী রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত বলেছেন, তার ওপর বাংলাদেশের মানুষের অটল আস্থা ও বিশ্বাস রয়েছে।

রোববার (১২ জুন) সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাতে এ কথা বলেন তিনি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ‘মিশরের বিদায়ী রাষ্ট্রদূত শেখ হাসিনাকে ক্যারিশম্যাটিক লিডার হিসেবে উল্লেখ করেন। তিনি বলেছেন, শেখ হাসিনার ওপর বাংলাদেশের মানুষের অটল আস্থা ও বিশ্বাস রয়েছে।’

মাহমুদ ইজ্জাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে এশিয়ান টাইগার হিসেবে আবির্ভূত হয়েছে। এক্ষেত্রে বাংলাদেশের অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারে মিশর।’

একই সঙ্গে বাংলাদেশের মানুষকে শান্তিপ্রিয় উল্লেখ করে এখানকার জনগণের সহিষ্ণুতারও প্রশংসা করেন তিনি।

চলতি অর্থবছরে বাংলাদেশের প্রাক্কলিত প্রবৃদ্ধি ৭ দশমিক ০৫ কে ‘অভাবনীয়’ উল্লেখ করে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন মিশরের বিদায়ী রাষ্ট্রদূত।

বৈঠকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ওপর আলোকপাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গণতন্ত্রের চর্চার ফলে জীবনমানের উন্নয়ন সম্ভব হয়েছে।

এ সময় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন তিনি।  পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকাণ্ড, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করার বিষয়টিও গুরুত্বের সঙ্গে তুলে ধরেন শেখ হাসিনা।

বাংলাদেশ-মিসরের মধ্যে ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে তিনি  বলেন, এই সম্পর্ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমলে প্রতিষ্ঠিত হয়েছিলো। তিনি স্বাধীনতার পর মিশর সফর করেছিলেন।

বাংলাদেশে দায়িত্ব পালনের সময় সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মিশরের বিদায়ী রাষ্ট্রদূত।

এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, জুন ১২, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল