May 26, 2017, 9:32 am | ২৬শে মে, ২০১৭ ইং,শুক্রবার, সকাল ৯:৩২

ধারাবাহিক হত্যাকাণ্ডের প্রতিবাদে সিপিবি-বাসদের বিক্ষোভ

cpbঢাকা জার্নাল : ধারাবাহিক হত্যাকাণ্ডের প্রতিবাদে সিপিবি-বাসদ’র বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী গোষ্ঠীর কবল থেকে বিপন্ন দেশ বাঁচাতে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।
আজ ১০ জুন শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাসদ এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ১৮মাসে ৪৬ হামলায় ৪৮টি খুন হয়েছে। নেতৃবৃন্দ বলেন, দেশি-বিদেশি দক্ষিণপন্থী উগ্র সাম্প্রদায়িক শক্তি ও তাদের মুরুব্বীদের এজেণ্ডা বাস্তবায়নের জন্য এইসব হত্যাকাণ্ড সংগঠিত হচ্ছে। এই সকল অশুভ তৎপরতার বিরুদ্ধে সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ, প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাবলু, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন, সিপিবি নেতা ডা. সাজেদুল হক রুবেল। সমাবেশ পরিচালনা করেন সিপিবি নেতা কাফি রতন।
সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, এই অশুভ শক্তির হাত থেকে পুরোহিত, ক্ষুদে ব্যবসায়ী, পুলিশ অফিসারের স্ত্রী- কেউই রেহাই পাচ্ছেন না। একদিকে টার্গেট করে পরিকল্পিতভাবে প্রকাশ্যে হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে। আবার গুম, গুপ্ত-হত্যাও চলছে। এমন এক নিরাপত্তাহীন অবস্থায় মানুষের ক্ষোভ-হতাশা, উদ্বেগ-উৎকণ্ঠা অনেক বেড়ে গেছে।
নেতৃবৃন্দ আরো বলেন, ধারাবাহিক হত্যাকাণ্ড থেকে একথা ভাবাটাই স্বাভাবিক যে, উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী গোষ্ঠীর অভয়ারণ্যে পরিণত হওয়ার দিকে দেশ ক্রমশ এগিয়ে যাচ্ছে। এমন অস্বাভাবিক অবস্থায় দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রও বেড়ে গেছে। প্রকৃতপক্ষে গোটা দেশই আজ হুমকির মধ্যে। এই অবস্থা কিছুতেই মেনে নেওয়া যায় না। উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।
সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, প্রতিটি হত্যাকাণ্ডের পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এগুলো বিচ্ছিন্ন ঘটনা, পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে’। কিন্তু পুলিশ কোনো হত্যাকণ্ডেরই বিচার এবং খুনীদের শাস্তি প্রদান করছে না। সরকারের কাছে দায়সারা গোছের বিবৃতি কিংবা অপব্যাখ্যা নয়, জনগণ সরকারের কাছে জীবনের নিরাপত্তার নিশ্চয়তা এবং সকল হত্যাকাণ্ডের বিচার চায়। সমাবেশ থেকে নেতৃবৃন্দ সরকারকে খুনীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং জননিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

ঢাকা জার্নাল, জুন ১০,  ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল