January 17, 2017, 11:07 pm | ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ১১:০৭

মোসাদের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করেছেন আসলাম

Aslam_Chowduryঢাকা জার্নাল :  ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করেছেন বিএনপি নেতা আসলাম চৌধুরী।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে  এ কথা জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, ডিবির রিমান্ডে জিজ্ঞাসাবাদে অনেক কিছ্ইু স্বীকার করেছেন আসলাম চৌধুরী। কাদের সঙ্গে বৈঠক করেছেন, বৈঠকে কী বিষয়ে কথা হয়েছে, কারা বৈঠকে উপস্থিত ছিলেন, বৈঠকের মাধ্যমে কারা লাভবান হয়েছেন- এর সবই তিনি বলেছেন। বৈঠক করতে যারা তাকে উৎসাহিত করেছেন, তাদের নামও বলেছেন। তাদের বিষয়ে তদন্ত চলছে। আর আসলামের দেওয়া তথ্যের যাচাইবাছাই চলছে।

মনিরুল ইসলাম আরো বলেন, মেন্দি এন সাফাদি ইসরায়েলের নাগরিক। সাইট ইনটেলিজেন্স সাইটটি পরিচালনা করেন রিটা কাৎজ নামে একজন। রিটার সঙ্গে ইসরায়েলের খুব ভালো সম্পর্ক রয়েছে বলেও তদন্তে বেড়িয়ে এসেছে। মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর ভারতে যে বৈঠক হয়েছে, সেখানে তিনি বোঝাতে চেয়েছেন যে, বাংলাদেশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে সাম্প্রতিক হত্যাকাণ্ড বিষয়ে এক প্রশ্নের জবাবে পুলিশ কর্মকর্তা বলেন, গ্রামের দর্জি, ভ্যানচালকদের হত্যা করার পেছনে একটি উদ্দেশ্য- তা হলো সরকারকে বিব্রত করা। তবে এসব হত্যাকাণ্ড সংঘটিত করে সরকারকে বেকায়দায় ফেলা যাবে না। কেননা এগুলো পরিকল্পিত হত্যাকাণ্ড এবং কারা করছে তাও বেড়িয়ে এসেছে।

গত ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। এরপর আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের এবং মতিঝিল ও লালবাগ থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ঢকা জার্নাল, জুন ১০, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল