June 27, 2017, 9:27 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:২৭

বিএনপি’র রাজনীতিতে জোবায়দা আসছেন!

jobaida-Rahmanঢাকা জার্নাল: আগামী মে মাসের মাঝমাঝি সময়ে তারেক রহমানের স্ত্রী ডা: জোবায়দা রহমান বাংলাদেশে আসছেন। শোনা যাচ্ছে বিএনপি রাজনীতির হাল ধরতেই তার দেশে আসা।

তার পরিষ্কার ইমেজ কাজে লাগাতে বিএনপি তাকে মাঠে নামাতে চান। তা ছাড়া বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়াও নি:সঙ্গতা অনুভব করছেন। 

দলীয় বিভিন্ন সূত্র থেকে এ খবর জানা গেছে। 

দলের একটি সূত্র জানায়, দেশের চলমান রাজনীতিতে ডা. জোবায়দা রহমানের ক্লিন ইমেজকে কাজে লাগাতে চাচ্ছে বিএনপি। এ ছাড়া সাম্প্রতিককালে দলীয় প্রধান বেগম খালেদা জিয়াও প্রচণ্ড নিঃসঙ্গতা অনুভব করছেন। পরিবারের সদস্যদের জন্য তিনি প্রায়ই ব্যাকুল হয়ে পড়েন। বিশেষত তারেক রহমানের কন্যা জায়মা রহমানের জন্য প্রায়ই হা পিত্যেস করেন।

অনেক দিন থেকেই ডাঃ জোবায়দা রহমানের সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণের ব্যাপারে বহুমুখী আলোচনা ছিল। কিন্তু প্রথম থেকেই তিনি এবং তারেক রহমান এ ব্যাপারে আপত্তি জানিয়ে আসছিলেন। কিন্তু গত কিছুদিন পূর্বে বেগম খালেদা জিয়া সরাসরি বিষয়টি নিয়ে ডাঃ জোবায়দা ও তারেক রহমানের সঙ্গে আলোচনা করেন। এরপরই ডাঃ জোবায়দা তার মত পরিবর্তন করে বলে জানাযায়।

বহুল আলোচিত ওয়ান-ইলেভেনের সময় তারেক রহমান, কোকো ও খালেদা জিয়া গ্রেপ্তার হলে জিয়া পরিবারের দেখভাল করতে গিয়ে লাইমলাইটে আসেন ডা. জোবায়দা।

সে সময় স্বল্পভাষী এ রমণী সবার নজর কাড়েন। পরবর্তী সময় মেরুদন্ডে চিকিৎসায় তারেক রহমান লন্ডনে গেলে তিনিও চলে যান। বর্তমানে স্বামীর সঙ্গে সেখাসেই অবস্থান করছেন।

বিএনপি সূত্রে জানা যায়, একের পর এক মামলায় তারেক রহমান জড়িয়ে পড়ায় আগামী নির্বাচনে অংশগ্রহন করতে না পারাটা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। যে কারণে দলের হাল ধরতে ও শাশুড়ী খালেদা জিয়াকে সহযোগিতা করতে জোবায়দা রহমান দেশে ফেরার সিদ্ধান্ত নেন।

এদিকে এক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ডা. জোবাইদা আগামী নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী নির্বাচনে ঢাকা-১৩ অথবা সিলেট সদর আসন থেকে দলীয় প্রার্থী হতে পারেন।

এদিকে ডাঃ জোবায়দার স্বদেশ প্রত্যাবর্তনের খবরে দলের তরুণদের মধ্যে খুশির বন্যা বয়ে যাচ্ছে। তার আগমনের দিনটি স্মরণীয় করে রাখার জন্য সেদিন বিমান বন্দরে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাগম করা হবে বলে বিএনপি সূত্রগুলো জানিয়েছে।

বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া স্বয়ং বিমানবন্দরে উপস্থিত থেকে পুত্রবধুকে অভ্যর্থনা জানাবেন বলে দলীয় সূত্র ইঙ্গিত দিয়েছে।

ঢাকা জার্নাল, মার্চ ৩, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল