March 29, 2017, 1:45 am | ২৮শে মার্চ, ২০১৭ ইং,বুধবার, রাত ১:৪৫

এবার ঈদযাত্রা আরো নির্বিঘ্ন হবে : প্রধানমন্ত্রী

pmঢাকা জার্নাল: আগামী ঈদে জনসাধারণ আরো স্বাচ্ছন্দে ও নির্বিঘ্নে বাড়ি যেতে পারবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ লক্ষ্যে আগামীকাল (বৃহস্পতিবার) আন্তঃমন্ত্রণালয় সভা হবে। এ সভায় ৩২টি প্রস্তাব বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বুধবার বিকেলে শুরু হওয়া বাজেট অধিবেশনে চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমানের টেবিলে উত্থাপিত তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী সংসদে এ কথা জানান।

প্রধানমন্ত্রী জানান, রূপকল্প-২০২১ এর লক্ষ্য অর্জন, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০ এবং সময়াবদ্ধ কর্মপরিকল্পনা-২০৪১ বাস্তবায়নের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে।

মহাসড়ক নেটওয়ার্ক বর্তমানে আগের যেকোনো সময়ের তুলনায় উন্নত- দাবি করে সংসদ নেতা বলেন, ‘দেশের জিডিপিতে ২০১৩-২০১৪ অর্থবছরে স্থল পরিবহন সেক্টরের অবদান ৩১ দশমিক ৭ শতাংশ। বর্তমান সরকার সড়ক অবকাঠামো উন্নয়নে বিগত ৭ বছরে ১৭২টি প্রকল্প সমাপ্ত করেছে এবং ১৮৭টি নতুন প্রকল্প গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আশা করা যায়, পূর্ববতী ঈদগুলোর চেয়ে আগামী ঈদুল ফিতরে জনসাধারণ আরো স্বাচ্ছন্দে, আনন্দঘন পরিবেশে ও নির্বিঘ্নে বাড়ি আসা-যাওয়া করতে পারবে।

পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের অপর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, বর্তমান সরকার দেশের দক্ষিণাঞ্চলে পায়রায় তৃতীয় সমুদ্রবন্দর নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। একটি ব্রিটিশ কনসালটিং প্রতিষ্ঠান কর্তৃক সম্প্রতি পায়রা বন্দরের সম্ভাব্যতা যাচাই সম্পন্ন করেছে।

সম্ভাব্যতা যাচাই প্রতিবেদনে পায়রায় ১৬ মিটার গভীর চ্যানেলের সমুদ্রবন্দর নির্মাণের জন্য ইকোনোমিক্যালি রিয়েলিস্টিক বলে অভিমত প্রকাশ করা হয়েছে।

সম্ভাব্যতা যাচাইয়ের প্রতিবেদনের ভিত্তিতে পায়রা বন্দরকে একটি গভীর সমুদ্রবন্দর হিসেবে নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ঢাকা জার্নাল, জুন ০১, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল