January 23, 2017, 4:33 pm | ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং,সোমবার, বিকাল ৪:৩৩

নির্বাচনী সহিংসতায় নিহত ৯

Election1464437858ঢাকা জার্নাল : পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শনিবার দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় ৯জন নিহত হয়েছেন। এর মধ্যে জামালপুরে চারজন, চট্টগ্রামে দুজন, নোয়াখালীতে দুজন ও কুমিল্লায় একজন নিহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর।

জামালপুর : জামালপুরের দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ ইউনিয়নের নির্বাচন চলাকালে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে চারজন নিহত হয়েছেন বলে স্থানীয়রা দাবি করেছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

শনিবার (২৮ মে) সকালে বাহাদুরাবাদ ইউনিয়নের খুঁটিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের এ সংঘর্ষে নিহতরা হলেন- শেকেরপাড়া এলাকার নূরে আলম (৬৫), মাজেদ (১৩); কতুবুল্লাহ চরের নুরুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৫) ও নবিরুল (১৪)। এ ছাড়া আহত ১৫ জনকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলী থানার বড় উঠান ইউনিয়নে দুপক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এর মধ্যে ইউপি সদস্য প্রার্থী মোহাম্মদ ইয়াছিন (৩২) শনিবার দুপুরে এবং মোহাম্মদ হোসেন (৫০) সন্ধ্যা সোয়া ৭টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া সংঘর্ষে আহত আরো দুজন চিকিৎসাধীন রয়েছেন।

নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ও জিততলী  ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে দুপক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- রাজগঞ্জ ইউপির আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থক সৈয়দ আহমদ (৬৫) ও জিততলী  ইউপির আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক ছাত্রলীগ কর্মী শাকিল (২২)।

কুমিল্লা : কুমিল্লার তিতাস উপজেলায় বলরামপুর ইউনিয়নের বিএনপি বিদ্রোহী প্রার্থী কামাল উদ্দিন প্রতিপক্ষের হামলায় টেঁটাবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। শনিবার বিকেল সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে।
কুমিল্লার সহকারী পুলিশ সুপার ইকবাল হোসেন জানান, কামাল উদ্দিন ঐ ইউনিয়নের নাগেরচর কেন্দ্রে আসার সময় বিএনপির প্রার্থী তোফায়েল আহমেদ ভূঁইয়ার সমর্থকরা তার ওপর হামলা চালায়। এ সময় তিনি টেঁটাবিদ্ধ হন। তাকে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। তিনি বলারামপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ছিলেন।

ঢাকা জার্নাল, মে ২৮, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল