July 24, 2017, 4:45 am | ২৩শে জুলাই, ২০১৭ ইং,সোমবার, রাত ৪:৪৫

বাংলাদেশের প্রবৃদ্ধি ‘অসাধারণ’ বললেন কাতারের শিল্পমন্ত্রী

Quateঢাকা জার্নাল: বৈশ্বিক অর্থনৈতিক মন্দা থাকার পরেও বাংলাদেশের বিদ্যমান প্রবৃদ্ধির হার এক কথায় ‘অসাধারণ’ বলে মন্তব্য করেছেন কাতারের জ্বালানি ও শিল্পমন্ত্রী ড. মোহাম্মেদ সালেহ আল সাদা।

রোববার (২২ মে) কাতারের রাজধানী দোহায় বাংলাদেশের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এমন মন্তব্য করেছেন তিনি। ড. মোহাম্মেদ সালেহ আল সাদা’র অফিসে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

নসরুল হামিদের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছেন সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আসলাম উদ্দিন।

বৈঠকে জ্বালানি ও বিনিয়োগের বিভিন্ন অবস্থা ও অবস্থান নিয়ে আলোচনা করেন তারা। তরলীকৃত প্রাকৃতিক গ্যাস বা এলএনজি রফতানি, অভিজ্ঞতা ও প্রযুক্তি বিনিময়সহ জ্বালানি খাতে যেকোনো সহযোগিতা করতে কাতার প্রস্তুত বলেও আগ্রহ প্রকাশ করেন দেশটির মন্ত্রী।

নসরুল হামিদ কাতারের মন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন। বলেন, বাংলাদেশে বিনিয়োগের চমৎকার পরিবেশ বিরাজ করছে। চাইলেই তারা বিনিয়োগ করতে পারেন।

কাতারের সঙ্গে জি-টু-জি এলএনজি আমদানি ও আনুষঙ্গিক বিষয়ে সহায়তা আদান-প্রদানের জন্য স্বাক্ষরিত সমঝোতা স্মারকের মেয়াদ বর্ধিতকরণ নিয়েও আলোচনা করা হয় বলে বৈঠক সূত্র জানিয়েছে।

আলোচনাকালে অন্যদের মধ্যে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আশহূদ আহমেদ, কাতারের রাষ্ট্রীয় সংস্থা রাশ-গ্যাসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোবারক আল মোহানাদি ও বাংলাদেশের জালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব আহসান জব্বার উপস্থিত ছিলেন।

১৬তম দোহা ফোরামে (২১-২৩ মে) অংশ নেওয়ার জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এখন কাতারে অবস্থান করছেন।

ঢাকা জার্নাল, মে ২৩, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল