January 22, 2017, 11:51 am | ২২শে জানুয়ারি, ২০১৭ ইং,রবিবার, সকাল ১১:৫১

রিমান্ড চেয়ে আসলাম চৌধুরীকে আদালতে তোলা হবে

Aslam_Chowduryঢাকা জার্নাল: বিএনপি নেতা আসলাম চৌধুরীকে আদালতে ওঠানো হচ্ছে। সেক্ষেত্রে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হতে পারে। একইসঙ্গে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদেরও আবেদন করা হবে বলে জানা গেছে।

রোববার সন্ধ্যার দিকে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলামকে গ্রেফতার করেন গোয়েন্দারা।

ডিএমপির উপপুলিশ (ডিসি) কমিশনার মারুফ হোসেন সরদার জানান, নিয়ম অনুযায়ী আজ সোমবার আসলাম চৌধুরীকে আদালতে হাজির করা হতে পারে। অবশ্য তার আগে বিএনপির এ নেতার বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ আদালতে উপস্থাপন করা হবে।

ডিবি সূত্রে জানা গেছে, আসলামকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে তিনি যে রাষ্ট্রবিরোধী কর্মকা- করেছেন, তার প্রমাণাদি আছে। এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ কারণে তাকে রাষ্ট্রদ্রোহিতা মামলায়ও গ্রেপ্তার দেখানো হতে পারে। অবশ্য সেক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমোদন নেবেন তদন্ত সংশ্লিষ্টরা। যেকোনো মামলায় রিমান্ড আবেদন করা হবে। সেক্ষেত্রে আসলামের ১০ দিন রিমান্ডও হতে পারে।

অভিযোগ আছে, বিএনপির এই যুগ্ম মহাসচিব ভারতে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে গোপনে বৈঠক করেন। ওই বৈঠকের মূল আলোচনায় ছিল কীভাবে সরকারকে হঠানো যায়। পরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে ওই বৈঠকের ছবি এবং তথ্য আসে। এক সময় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা আসলাম সাবেক বিএনপি-জামায়াত জোট সরকারের সময় রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ বনে যান। ওই সময় তিনি বিভিন্ন সরকারি কারখানা স্বল্পমূল্যে কেনেন এবং ক্রয়ের জন্য টাকা রাষ্ট্রীয় ব্যাংক থেকে ঋণ নেন।

ঢাকা জার্নাল, মে ১৬, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল