January 18, 2017, 12:00 pm | ১৮ই জানুয়ারি, ২০১৭ ইং,বুধবার, দুপুর ১২:০০

রোববার ও সোমবার দক্ষিণাঞ্চলে পরিবহন ধর্মঘট

strikeঢাকা জার্নাল : আগামী রোব ও সোমবার (১৫ ও ১৬ মে) বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের ১১ জেলায় ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটি।

প্রচলিত আইনেই সড়ক দুর্ঘটনা সংক্রান্ত সকল বিচার কার্য সম্পাদনের দাবিতে শনিবার (১৪ মে) বিকেলে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা জানান, দাবি আদায়ে আগামী  (১৫ মে ও ১৬ মে) দু’দিন ফরিদপুর ও বরিশাল  অঞ্চলের ১১ জেলায় সকল ধরনে পরিবহন ও ট্রাক চলাচল বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে শ্রমিক ফেডারেশনের বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর অঞ্চলিক কমিটির সভাপতি জুবায়ের জাকির বলেন, মানিকগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিশিষ্ট চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ তাদের সহযোগীরা হতাহত হন।

এ ঘটনার পর মানিকগঞ্জ আদালতে দুর্ঘটনাকবলিত বাস চুয়াডাঙ্গা ডিলাক্সের মালিক ও চালকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। তারেক মাসুদের স্ত্রী ক্যথরিন মাসুদ বাদী হয়ে ক্ষতিপূরণ দাবি করে মামলাটি করেন। মামলা দায়েরের দীর্ঘদিন পর কোনো যুক্তিতর্ক-শুনানি ছাড়াই নিম্ন আদালত থেকে সেটি হাইকোর্টে নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন, মামলাটি স্থানান্তর করতে বাদী পক্ষ বিশেষ ক্ষমতার অপব্যবহার করেছেন বলেও আমরা বিভিন্ন সূত্রে অবগত হয়েছি। প্রচলিত নিয়ম উপেক্ষা করে হাইকোর্টে স্থানান্তর করায় মামলাটির স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়েছে।

‍জুবায়ের জাকির আরও বলেন, মামলাটি পুনরায় মানিকগঞ্জ আদালতে ফেরত এনে বিচার কাজ ত্বরান্বিত করতে হবে এবং সড়ক দুর্ঘটনা সংক্রান্ত সরকারের যে আইন রয়েছে সেই প্রচলিত আইনে মামলা নিষ্পত্তি করতে হবে।

সিলেটে দুর্ঘটনায় পড়া গ্রিনলাইন পরিবহনের মালিকের বিরুদ্ধে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা প্রসঙ্গে তিনি বলেন, এ মামলাটিও প্রচলিত আইনে নিষ্পত্তি করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মো. নাসির, আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মান্নান শেখ মানা, ফরিদপুর ট্রাক ড্রাইভার ইউনিয়নের সভাপতি আব্দুল গফুর মিয়া প্রমুখ।

ঢাকা জার্নাল, মে ১৪, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল