March 28, 2017, 2:20 pm | ২৮শে মার্চ, ২০১৭ ইং,মঙ্গলবার, দুপুর ২:২০

সুবিধাবঞ্চিত শিশুর ৯৯ শতাংশই পেয়েছে জিপিএ-৫

ucepঢাকা জার্নাল: বুধবার (১১ মে) প্রকাশিত কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ভালো ফল করেছে ইউসেপ’র শিক্ষার্থীরা।

দেশব্যাপী প্রায় ২ হাজার ৯০টি বিদ্যালয়ের মধ্যে অভাবনীয় ফলাফল করেছে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা ইউসেপ ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট কারিগরি বিদ্যালয়গুলো।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউসেপ জানায়, বিদ্যালয়গুলোতে পাসের হার ৯৯.৬৭ শতাংশ। ইউসেপ বিদ্যালয়ে জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থীর হার ৯৯ শতাংশ। ২০১৬ সালে সর্বমোট ৩০৭ জন পরীক্ষার্থী ইউসেপ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। যার মধ্যে পাস করেছে ৩০৬ জন ও জিপিএ-৫ পেয়েছে ৩০৩ জন।

এবছর শতভাগ পাস করা ইউসেপ মিরপুর টেকনিক্যাল স্কুল ও ইউসেপ এ কে খান কালুরঘাট টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থীরা সবাই জিপিএ-৫ অর্জন করেছে।

ইউসেপ মহসিন খুলনা টেকনিক্যাল স্কুল শতভাগ পাসসহ ৯৬.৫৬ শতাংশ জিপিএ-৫ ও ইউসেপ রাজশাহী টেকনিক্যাল স্কুলে পাসের হার ৯৮.২৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯৬.৫৬ শতাংশ।

১৯৭২ সাল থেকে ইউসেপ বাংলাদেশ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও তাদের কারিগরি দক্ষতায় দক্ষ করে তোলার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে। বর্তমানে দেশের ৮টি জেলার ৫৩টি সাধারণ শিক্ষা ও ১০টি কারিগরি শিক্ষা বিদ্যালয়ের মাধ্যমে বছরে প্রায় ৪৮ হাজার শিশুর সম্পূর্ণ বিনামূল্যে শিক্ষা ও কর্মদক্ষতা বৃদ্ধির করার কাজ করছে।

ঢাকা জার্নাল, মে ১১, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল