January 17, 2017, 8:59 pm | ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ৮:৫৯

নিজামীর ফাঁসি, শাহবাগে উল্লাস

Nizamiঢাকা জার্নাল : আল বদর নেতা ও জামায়‍াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসিতে উল্লাসে ফেটে পড়েছে শাহবাগ। গণজাগরণ মঞ্চের কর্মী ও সাধারণ জনতা বিভিন্ন স্লোগান, দেশাত্মবোধক গানে গানে নিজামীর ফাঁসির জন্য অপেক্ষা করছিলো।

রাত ১২টার পর ফাঁসি কার্যকরের খবর আসার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে উপস্থিত জনতা।

উপস্থিত জনতা ‘আমার কাছে খবর আছে, ফাঁসির মাত্র কয়েক মিনিট বাকি আছে’; ‘দে দে দে ফাঁসি দে, নিজামীরে ঝুলায় দে’; হাট্টিমাটিম তারা মাঠে আন্ডা, ‘নিজামীর ফাঁসি হলে মাথা হবে ঠান্ডা’; ‘মেড ইন পাকিস্তান, জামায়াতে ইসলাম’ এমন স্লোগানে মুখরিত শাহবাগ।

জাদুঘরের সামনে রাস্তায় বসে পড়া এ জনতার সঙ্গে যোগ দিয়েছেন আশপাশের এলাকার বাসিন্দারা। আজিমপুর থেকে স্ত্রী সন্তান নিয়ে এসেছেন মুক্তিযোদ্ধার সন্তান সিরাজুল ইসলাম।

সিরাজুল বলেন, মুক্তিযুদ্ধের সময় ছোট ছিলাম। কিন্তু মনে আছে রাজাকারের কথা শুনলেই মানুষ ভয়ে তটস্থ হয়ে যেত। আজ রাজাকার কমান্ডার নিজামীর ফাঁসি হচ্ছে এর চেয়ে আনন্দের আর কী হতে পারে।

এর আগে ইমরান এইচ সরকার বলেন, ইতিহাসের এই মাহেন্দ্রক্ষণের জন্য দেশের ষোল কোটি মানুষ অপেক্ষা করছে। আলবদর নেতা, কুখ্যাত যুদ্ধাপরাধী, বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়নকারী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বাস্তবায়নের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

ঢাকা জার্নাল, মে ১১, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল