July 23, 2017, 8:53 pm | ২৩শে জুলাই, ২০১৭ ইং,রবিবার, রাত ৮:৫৩

কবিতায় শুরু আতশবাজিতে শেষ

0520130402104231ঢাকা জার্নাল: কবিতায় শুরু আর আতশবাজিতে শেষ হল আইপিএলের জাঁকালো উদ্বোধনী অনুষ্ঠান। সংক্ষিপ্ত কিন্তু জাঁকালো আর বিনোদনে ঠাসা। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চিত্ত যেথা ভয়শূন্য’ কবিতা আবৃত্তির মধ্যদিয়ে শুরু উদ্বোধনী অনুষ্ঠানের। এরপর একে একে বর্ণিল পারফরমেন্স গড়াতে থাকে কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে কলকাতা নাইটরাইডার্স আয়োজন করে ষষ্ঠ আসরের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড বাদশার অনুষ্ঠানে এসেছিলেন খ্যাতিমান অনেকে।

শুরুতেই চমক দেখান বলিউড সুপারস্টার শাহরুখ খান। খ্যাতনামা এ অভিনেতা আবৃত্তি করেন রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত কবিতাটি। নাইট রাইডার্সের এ মালিক আগেই জানিয়েছিলেন উদ্বোধনী অনুষ্ঠান দেখে হতাশ হবেন না দর্শকরা। দারুণ সব পারফরমেন্স দেখে দর্শকরা নিঃসন্দেহে মুগ্ধ হয়েছেন।

শাহরুখ খানের পর মঞ্চের দখল নেন জিমন্যাস্টরা। দৃষ্টিনন্দন সব কসরত দেখিয়ে মুগ্ধ করেন দর্শকদের। মঞ্চ আলোকিত করতে আসেন উড়ন্ত ড্রামার, জিমন্যাস্টস, চিয়ারলিডারস ও নৃত্যশিল্পীরা। ড্রাম বাজিয়ে নতুন মাত্রা যোগ করেন চীনা পারকিউশিওনিস্ট। এরপরই সবার নজর কাড়েন আইপিএল শিরোপা হাতে উড়ন্ত অ্যাক্রোব্যাট। স্টেডিয়ামে বাদকদের মাঝে তিনি শিরোপা এনে রাখেন। বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইটরাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর শিরোপা জমা দেন।

আইপিএল নয় দলের অধিনায়করা টুর্নামেন্টের স্পিরিট অব গেমে সাক্ষর করেন। শুরু হয় চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দিয়ে। একে একে আসেন দিল্লি ডেয়ারডেভিলসের মাহেলা জয়াবর্ধনে, কিংস ইলেভেন পাঞ্জাবের অ্যাডাম গিলক্রিস্ট, মুম্বাই ইন্ডিয়ান্সের রিকি পন্টিং, পুনে ওয়ারিয়র্সের অ্যাঞ্জেলো ম্যাথুস, রাজস্থান রয়েলসের রাহুল দ্রাবিড়, রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরাট কোহলি, হায়দ্রাবাদ সানরাইজার্সের কুমার সাঙ্গাকারা এবং কলকাতা নাইট রাইডার্সের গৌতম গম্ভীর।

অধিনায়কদের সাক্ষরপর্ব শেষ হলে মঞ্চ মাতাতে আসেন বলিউড অভিনেত্রী দিপিকা পাড়–কোন, দুটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন। গানে গানে নাচ পরিবেশন করেন আরেক হার্টথ্রব অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। শাহরুখ খানও বেশ কয়েকটি গানের সঙ্গে নেচে বিনোদিত করেন দর্শকদের।

এরপর পারফর্ম করেন আমেরিকান গায়ক পিটবুল র‌্যাপার। শেষমেষ আতশাবাজির আলোর ঝলকানিতে শেষ হয় আইপিএলের ষষ্ঠ আসরের উদ্বোধনী অনুষ্ঠান।

ঢাকা জার্নাল, ২ এপ্রিল ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল