আরো দূরে যেতে চান নারী ক্রিকেটারা

এপ্রিল ১৭, ২০১৬

Nihar Siddikiঢাকা জার্নাল: ভবিষ্যত প্রজন্মের শারীরিক ও মানসিক সুস্থতা এবং দেশের বড় অর্জণে ভুমিকা রাখতে খেলাধুলায় নারীরা যেতে চান বহুদূর। শুধু দেশের মাটিতেই নয় বিদেশে টি-টুয়েন্টিতে জেতার পরও থেমে থাকতে চান না বাংলাদেশের নারী ক্রিকেটাররা। দ্রুতই জয় করতে চান ক্রিকেট বিশ্বকাপ (অনুর্ধ-১৯)।

আর এ জন্য গুলশানের খেলার মাঠসহ সারা দেশের খেলার মাঠ শুধু খেলার জন্যই উন্মুক্ত রাখার দাবি গুলশান ইয়ুথ ক্লাবের।

রাজধানীর ঐতিহ্যবাহী সামাজিক ও ক্রীড়া সংগঠন গুলশান ইয়ুথ ক্লাব মেয়েদের আসন্ন প্রিমিয়ার লিগ ক্রিকেটের দল ঘোষণার পর এ দাবি তাদের।

নারীদের খেলার জন্য সকলকে সহযোগিতার আহ্বান জানিয়ে গুলশানের খেলার মাঠ শুধু খেলার জন্য উন্মুক্ত রাখার দাবি জানান ক্লাব উইমেনস টিমের কনভেনার নিহার সিদ্দিকী।

নিহার সিদ্দিকী বলেন, সবার সহযোগিতা পেলে আমরা ভাল নারী ক্রিকেট দল গঠন করতে পারবো। যাতে আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নারী ক্রিকেট দলকে আরো শক্তিশালী করতে পারি সে জন্য সবার সহযোগিতা চাই। চাই খেলার জন্য সুষ্ঠু পরিবেশ।

তিনি জানান, সরকারের সহযোগিতায় অনেক কষ্টে বিয়ে কিংবা কনাস্ট বন্ধ করা হয়েছে গুশশান খেলার মাঠে। কিন্তু এখনও নানা রকমSangbad Sammelon 2 ব্যবসায়ীদের পদচারণা রয়েছে ওই মাছে। আর যেনো মাঠটি ব্যবসায়ীদের নজরে না পড়ে। আমরা চাই খেলার জন্য সব সময় পরিচ্ছন্ন ভাবে খেলার মাঠটি খেলার জন্যেই উন্মুক্ত খাকুক।

এর আগে শুক্রবার (১৫ এপ্রিল) গুলশান ইয়ুথ ক্লাব সংবাদ সম্মেলন করে ‘গুলশান ইউথ ক্লাব ঢাকা প্রিমিয়ার ডিভিশন উইমেন্স ক্রিকেট
টিম’ দল ঘোষণা করে। ওইদিন সংবাদ সম্মেলনে গুলশান ইউথ ক্লাবের উপদেষ্টা রাফেজ আলম চৌধুরী, ক্লাবের সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন, ক্লাব উইমেনস টিমের স্পন্সর ইফাত গ্রুপের পরিচালক তাসকিন আহমেদ উপস্থিত ছিলেন।

তারা গুলশানের খেলার মাঠ খেলার মাঠের মতই উপযোগী করার আহ্বান জানান, সরকারের কাছে।

রাজধানীর ঐতিহ্যবাহী সামাজিক ও ক্রীড়া সংগঠন গুলশান ইয়ুথ ক্লাব ২০১১ সাল থেকেই মহিলা ক্রিকেটে সক্রিয়ভাবে অংশ নিয়ে আসছে। ২০১২ সালে রানার্স-আপ হয়েছিল গুলশান ইয়ুথ ক্লাব, এবার তাদের লক্ষ্য শিরোপা জয়। আর সে লক্ষে এবার তারা শক্তিশালী দল গঠন করেছে।

Sangbad Sammelon 0ক্লাব কর্তৃপক্ষ জানায় স্থানীয় খেলোয়াড়দের নিয়ে শক্তিশালী দল গঠনের পাশাপাশি তাদের পর্যাপ্ত অনুশীলনসহ অন্যান্য সুবিধাও নিশ্চিত করা হচ্ছে।

ক্লাবের মহিলা ক্রিকেট দলের কনভেনার নিহার সিদ্দিকী জানান, আরা জানান, আমাদের সামনে দৃষ্টান্ত ওয়েস্ট ইন্ডিজ, যাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। মহিলা ও পুরুষ দল বিশ্ব টি-টোয়েন্টির শিরোপা জিতেছে। মহিলা ক্রিকেটারদের সুবিধা বাড়ালে পুরুষ দলের মতো নারী দলও দেশের জন্য গৌরব বয়ে আনবে।

ঢাকা জার্নাল, এপ্রিল ১৬, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.