পহেলা বৈশাখে ভুতুড়ে বাঁশি নয়

এপ্রিল ৩, ২০১৬

Bashiঢাকা জার্নাল : রাজধানীসহ সারাদেশে আসন্ন বাংলা নববর্ষ-১৪২৩ এর পহেলা বৈশাখে মুখোশ পড়া ও ভুতুড়ে বাঁশি (ভুভুজেলা) বাজানো নিষিদ্ধ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (০৩ মার্চ) রাজধানীর সচিবালয়ে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

একই সঙ্গে তিনি পহেলা বৈশাখে বিকেল ৫টার মধ্যে সব ধরনে অনুষ্ঠান শেষে করতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

আসাদুজ্জামান বলেন, ‘দেশের কোথাও বিকাল ৫টার পর খোলা জায়গায় নববর্ষের অনুষ্ঠান করা যাবে না। আর সন্ধ্যা ৬টার মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার গণজমায়েত খালি করতে হবে। মঙ্গল শোভাযাত্রায় কেউ মুখোশ পড়তে পারবে না। ভুতুড়ে বাঁশি (ভুভুজেলা) বাজানো নিষেধ।’

স্বরাস্ট্রমন্ত্রী বলেন, সারাদেশেই এ নির্দেশনা বাস্তবায়ন করার জন্য ইতোমধ্যে বিভিন্ন নিরাপত্তা বাহিনীর কাছে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে। বিশেষ করে অনুষ্ঠান স্থলে সিসিটিভি, ওয়াচ টাওয়ার, লস্ট অ্যান্ড ফাইন্ড ডেস্ক স্থাপন করা হবে। অপ্রিতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে নিরাপত্তা কর্মীও মোতায়েন থাকবে।

নিরাপত্তা রক্ষায় ফায়ার সার্ভিসের সদস্যরা বিভিন্ন জায়গায় অবস্থান করবেন বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৩, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.