গৃহ পরিচারিকা থেকে মডেল

মার্চ ২০, ২০১৬

modelঢাকা জার্নাল : এ যেন রূপকথার সিনডেরেলা। বাসা বাড়িতে ফায়ফরমাস খেটে দুই সন্তান এবং স্বামীকে নিয়ে ঝুপড়ি ঘরে বাস করে বাস্তবের সিনডেরেলা। এই সিনডেরেলার নাম আশা। গৃহ পরিচারিকার কাজ করেই সংসার চালান আশা। তবে এখন আর গৃহপরিচিকা নেই আশা, বনে গেছেন পুরোদস্তুর প্রফেশনাল মডেল।

আশার মডেল হওয়ার পিছনে নেপথ্যে রয়েছেন মনদ্বীপ নেগি নামের একজন ডিজাইনার। মন্দ্বীপের বাড়ি হরিয়ানায়। তিনি যে ফ্ল্যাটে থাকেন তার বিপরীত ফ্ল্যাটেই আশা পরিচারিকা হিসেবে কাজ করত।

নেগি অনেকদিন ধরেই চাচ্ছিলেন এমন একজনকে মডেল হিসেবে তুলে ধরা যিনি কিনা প্রথাগত মডেলিং-এর বাইরের দুনিয়ার একটি মানুষ। সে জন্য হন্যে হয়ে তিনি ঘুরে বেড়িয়েছেন। অগত্যা কাউকে না পেয়ে তিনি যখন হতাশ ঠিক তখনই আশার সাথে পরিচয় হয় নেগির। সাথে সাথে নেগি আশাকে মডেলিং-এর জন্য প্রস্তাব দিয়ে ফেললেন।

প্রথমে কথাটি শুনে নিজের কানকে বিশ্বাসই করতে পারছিলেন না আশা। ভেবেছিলেন মনদ্বীপ মনে হয় তার সাথে মজা করছেন। কিন্তু না। সত্যি সত্যি মনদ্বীপের হাত ধরে মডেলিং-এর সোনালী দুনিয়ায় পা রাখলেন আশা। এবং বেশ সফলতার সাথে কাজ করে যাচ্ছেন তিনি।

আশার মডেলিং সম্পর্কে নেগি বলেন, ও খুব স্বাচ্ছন্দ্যভাবেই ক্যামেরার সামনে পোজ দিচ্ছিল। দেখে মনে হয় নি আশা এই প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছে।

নিজেকে আয়নার সামনে দেখে চিনতেই পারছিলেন না আশা। মডেলিং-এর জন্য ব্যবহৃত পোশাক এবং মেকআপে নিজেকে এক অন্যমাত্রায় নিয়ে দাঁড় করিয়েছিলেন তিনি। তিনি নিজেকে প্রমাণ করেছেন মনদ্বীপ তাকে মডেল হিসেবে বেছে নিয়ে ভুল করেন নি।

ঢাকা জার্নাল, মার্চ ২০, ২০১৬।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.