জোড়া খুনের মামলায় এমপিপুত্র রনির বিচার শুরু

মার্চ ৬, ২০১৬

Roniঢাকা জার্নাল:  রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলায় সাংসদ পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে রনির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হল।

রনির অব্যাহতির আবেদন নাকচ করে রোববার ঢাকার ২য় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামসুন্নাহার এ অভিযোগ গঠন করেন। একই সাথে বিচারক আগামী ১১ এপ্রিল সাক্ষ্যগ্রহনের জন্য দিন ধার্য করেছেন। অভিযোগ গঠনকালে আদালতে হাজির ছিলেন রনি।

এর আগে গত ২৮ এপ্রিল রনির অব্যাহতি এবং অভিযোগ গঠনের শুনানি শেষে বিচারক আদেশের জন্য দিন রাখেন রোববার (৬ মার্চ)।

রনির পক্ষে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি করেন কাজী নজিবুল্লাহ হিরু। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এস এম জাহিদ সর্দার।

এর আগে গত বছর ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস মামলাটিতে রনিকে একমাত্র আসামি করে এবং তার ড্রাইভার ইমরানের অব্যাহতি চেয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলাটিতে বখতিয়ার আলম রনিকে ৩ দফা দশ দিনের রিমান্ড শেষে গত বছর ২ জুলাই কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

মামলাটিতে রনির ৩ বন্ধু টাইগার কামাল, জাহাঙ্গীর ভূইয়া ও কামাল মাহমুদ ঘটনার প্রত্যক্ষ সাক্ষি হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত বছর ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় জড়িত সন্দেহে বখতিয়ার আলম রনিকে গত ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে আটক করে ডিবি পুলিশ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.