June 29, 2017, 9:45 pm | ২৯শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৯:৪৫

উত্তর জনপদের মানুষের দাবি আদায়ে ঐক্যবদ্ধ থাকার আহ্বান ডেপুটি স্পিকারের

Fajle Rabbiঢাকা জার্নাল : ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া উত্তর জনপদের মানুষের দাবি আদায়ে এলাকাবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেছেন, যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনা না চাইতেই রংপুর বিভাগকে অনেক কিছুই দিয়েছেন, তারপরও ওই এলাকায় অনেক সমস্যা রয়েছে। আমাদের এলাকায় প্রাকৃতিক কয়লা থাকলেও সরকারের পক্ষ থেকে এসব উত্তোলন করে বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে না। ফলে এই এলাকায় কোন বিনিয়োগকারী বিনিয়োগে আগ্রহী হচ্ছে না।
গত শনিবার (১৩ ফ্রেব্রুয়ারি) ঢাকায় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত রংপুর বিভাগ সমিতি (রবিস), ঢাকার বার্ষিক সাধারণ সভা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সমিতির সভাপতি আব্দুল্লাহ আল নাসেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন শিক্ষাবিদ মোবারক আলী, সমিতির যুগ্ম-সম্পাদক মঞ্জু আরা বেগম, সদস্য আহসান হাকিম ও বদরুদ্দোজা চৌধুরী।
সভায় সমিতির সভাপতি সংগঠনের পক্ষ থেকে নীলফামারী ইপিজেড-এর পূর্ণাঙ্গ বাস্তবায়ন, সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা, সড়ক অবকাঠামো উন্নয়ন, বড়পুকুরিয়ার কয়লা উত্তোলন ও দিনাজপুরে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনসহ এলাকার বিভিন্ন দাবি তুলে ধরেন।
ফজলে রাব্বী মিয়া বলেন, রংপুরের চাল ও সবজি গোটা দেশের চাহিদা পুরণ করে, কিন্তু কৃষকরা এসবের দাম পায়না। ফলে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়। এজন্য এলাকার সকল মানুষকে দাবি আদায়ে ঐক্যবদ্ধ হতে হবে।
“রংপুরের মানুষ যদি এটা প্রমান করতে পারেন যে, আমাদের চাল ও সবজি ছাড়া একদিনও বাংলাদেশ চলবেনা, তবে ঠিকই আমাদের দাবি আদায় হবে। ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া এ দাবি আদায় সম্ভব নয়,” তিনি বলেন।
তিনি অবিলম্বে ফুলবাড়ি’র কয়লা উত্তোলন করে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন এবং গ্যাস সরবরাহ নিশ্চিত ও শিল্প স্থাপনে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ১৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল