June 27, 2017, 9:36 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:৩৬

টাইগারদের জয়, সিরিজ ড্র

China Asian Games Cricketঢাকা জার্নাল: শেষের ম্যাচে শ্রীলঙ্কাকে তিন উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ড্র করলো বাংলাদেশ।  নাসির হোসেন পাল্লেকেলে স্টেডিয়ামে দলকে জেতালেন।

সিরিজ নির্ধারণী তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ২৭ ওভারে ১৮৩ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। ২৬ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারী দল। ছয়টি চারের মারে ২৭ বলে হার না মানা ৩৩ রান করেন নাসির। সোহাগ গাজী এক বলে বাউন্ডারি হাঁকিয়ে জয়সূচক রান তোলেন।

ওপেনার মোহাম্মদ আশরাফুল ২৯, এনামুল হক বিজয় ৪০, জহুরুল ইসলাম ২৬, মুশফিকুর রহিম ৯, মাহমুদউল্লাহ ৬ এবং মমিনুল হক ১১ রানে করেন।

বাংলাদেশের দুই ওপেনার এনামুল হক ও মোহাম্মদ আশরাফুল ৭৭ রানের জুটি গড়েন। ১৩ ওভার শেষে বৃষ্টি বাগড়া দেয়।

এর আগে ক্যান্ডিতে টসে জিতে ব্যাট করতে নেমে সিরিজের দ্বিতীয় শতক হাঁকান শ্রীলঙ্কা ওপেনার তিলকরত্নে দিলশান। ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে জেনিথ পেরেরার সঙ্গে ১১৬ রানের পর কুমার সাঙ্গাকারাকে নিয়ে ৮৭ রানের আরেকটি শক্ত জুটি গড়েন ডানহাতি এ ব্যাটসম্যান।

১১৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। ৫৬ রানে সাজঘরে ফিরেন পেরেরা। ৪৯ বলে পাঁচ চারে ৪৮ রানে বাংলাদেশি স্পিনার আব্দুর রাজ্জাকের শিকার হন কুমার সাঙ্গাকারা।

এরপর রাজ্জাকের স্পিনে নিয়মিত উইকেট হারাতে থাকলেও লঙ্কানদের ইনিংসকে বড় করতে সহায়তা করে দিলশানের শতক। লঙ্কান ওপেনার ১১০ বলে আট চারে ১৬তম ওয়ানডে শতক পূর্ণ করেন।

১২৮ বলে ১২ বাউন্ডারিতে ১২৫ রানে শাহাদাতের শিকার হন দিলশান।

শাহাদাত হোসেন, সোহাগ গাজী, মাহমুদউল্লাহ ও জিয়াউর রহমান প্রত্যেকেই একটি করে উইকেট দখল করেছেন। সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন রাজ্জাক।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল