June 28, 2017, 7:52 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ৭:৫২

কম মূল্যে সবার হাতে স্মার্টফোন দেবেন তারানা

smartphone_ঢাকা জার্নাল: কম মূল্যে দেশের সব জনগণের হাতে আধুনিক প্রযুক্তির মানসম্পন্ন স্মার্টফোন ও উচ্চ গতির ইন্টারনেট পৌঁছে দিতে চান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
বাংলাদেশে একটি মোবাইল কারখানা স্থাপন করে স্বল্প মূল্যের স্মার্টফোন তৈরির জন্য দেশি-বিদেশি বিভিন্ন হ্যান্ডসেট প্রস্তুতকারক কোম্পানির সঙ্গে কথাও বলেছেন প্রতিমন্ত্রী।
একটি প্রকল্পের আওতায় গরীব মানুষের হাতে হাতে কিস্তিতে দ্রুত স্মার্টফোন পৌঁছে দেওয়ারও পরিকল্পনা রয়েছে তার।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী রোববার (০৭ ফেব্রুয়ারি) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লিখেছেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সর্বদা গ্রাহক সেবা ও সন্তুষ্টির জন্য কাজ করছে। এজন্য আমরা এখন দেশের সব জনগণের হাতে হাতে কম মূল্যে আধুনিক প্রযুক্তির মানসম্পন্ন স্মার্টফোন ও উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট পৌঁছে দেওয়ার কাজ করে চলেছি।

‘সে লক্ষ্যে আমি এরিকসন কোম্পানির সঙ্গে কথা বলেছি। তারা আমাদের দেশে একটি মোবাইল ও চিপ তৈরির কারখানা খুলতে আগ্রহী, যেখান থেকে আমাদের দেশের চাহিদা অনুযায়ী মোবাইল ফোন উৎপাদন করতে পারবে এবং দেশের ছেলেমেয়েদের কর্মসংস্থানও সৃষ্টি হবে।’

স্মার্টফোন সহজলভ্য করতে নিজের পরিকল্পনা ব্যক্ত করে তারানা হালিম লিখেছেন, আমরা আমাদের দেশীয় ওয়ালটন, সিম্ফনি ও অন্যান্য কোম্পানিগুলোর সঙ্গেও কথা বলছি এবং কিভাবে সহজভাবে প্রান্তিক পর্যায়ে সবার হাতে হাতে কম মূল্যে স্মার্টফোন পৌঁছে দেওয়া যায়, সে লক্ষ্যে কাজ করে চলেছি।

‘পাশাপাশি গরীব ও আর্থিকভাবে অস্বচ্ছল ব্যক্তিদের হাতে স্মার্টফোন পৌঁছে দেওয়ার জন্য আমরা কিস্তিতে স্মার্টফোন দেওয়ার চেষ্টা করে যাচ্ছি এবং আশা করছি খুব শিগগিরই শুরু করতে পারবো। পাশাপাশি আমাদের দেশীয় কোম্পানি টেলিটকের মাধ্যমে স্মার্টফোন ও থ্রিজি সেবা একসঙ্গে দেবার সেবাও শিগগিরই চালু করবো।’

‘কম মূল্যে সকলের জন্য স্মার্টফোন’ এই প্রকল্প বাস্তবায়নে ফেসবুক পেজে সবার পরামর্শ ও মতামত চেয়েছেন প্রতিমন্ত্রী। ঢাকা জার্নাল, ৮ ফেব্রুয়ারি ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল