কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় দেশে এত সাংবাদিক : রওশন

ডিসেম্বর ২৯, ২০১৫

02‘কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় দেশে এত সাংবাদিক, এত ইলেকট্রনিক মিডিয়া’ মন্তব্য করে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ বলেছেন, ‘আমি গুণে গুণে দেখেছি, দেশে ৪০টি ইলেকট্রনিক মিডিয়া। যেখানে ১০টি হলেই যথেষ্ট ছিল।’ আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। পৌর নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীদের ওপর হামলার অভিযোগের কথা জানালে রওশন এরশাদ বলেন, আমাদের প্রার্থীদের উপর কোথাও হামলা হয়নি। এতগুলো ইলেকট্রনিক মিডিয়া, এতগুলো সাংবাদিক, একটা খড়কুটো পেলেই আপনারা লিখে ফেলেন। আগে এত সাংবাদিক ছিল না, এত ইলেকট্রনিক মিডিয়াও ছিল না, এত খবর মানুষ জানতেই পারত না। তিনি বলেন, আমাদের দেশে প্রায় ৪০টি চ্যানেল আছে।

১০টি চ্যানেল হলেই চলত। আমি কিছুদিন আগে একটা অনুষ্ঠানে গুণে দেখেছি প্রায় ৪০টি চ্যানেল আছে। এই যে এখানে কত চ্যানেল, কত সাংবাদিক। আপনারা খুঁজে খুঁজে নিউজ বের করেন। মিডিয়ার ভালো দিকও আছে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, অনেক সময় মনে হয় কম হলেই ভালো হতো। এখন অনেক খবর দ্রুত ছড়ায়। এতে মনে হয়, না ছড়ালেই ভালো হতো। তিনি বলেন, আপনারা কিছু মনে করবেন না, যেহেতু আমাদের কর্মসংস্থান নেই, তাই এই দশা।

কর্মসংস্থানের ব্যবস্থা থাকলে আপনারা এই পেশায় আসতেন না। এ সময় সাংবাদিকরা তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করলে রওশন বলেন, না আমি এভাবে কথা বলিনি। খালি সাংবাদিকরা না। সাংবাদিকতা ভালো জব। আমাদের ছেলেপেলেরা কাজ পাচ্ছে না। না পাওয়ায় ড্রাগ খাচ্ছে, এটা করছে সেটা করছে। সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি, বিরোধী দলের চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, ফখরুল ইমাম এমপি, ইয়াহিয়া চৌধুরী এমপি, মেরিনা রহমান এমপি ও অধ্যাপিকা রওশন আরা এমপি উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.