এমপি গোলাম রাব্বানীকে আ.লীগ থেকে বহিষ্কার

ডিসেম্বর ২৪, ২০১৫

9পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানী, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিষ্কার করা হয়েছে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকে।

বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মণ্ডল ও সাধারণ সম্পাদক আবদুল ওদুদ স্বাক্ষরিত এক পত্রে দলের এই সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ থেকে মঈন খানকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলের সিদ্ধান্ত উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন; যা আওয়ামী লীগের গঠনতন্ত্র ও সংগঠন বিরোধী। এ অবস্থায় দলের গঠনতন্ত্রের ১৭(চ), ৪৬(ঙ) এবং ৪৬(ঠ) ধারা মোতাবেক আওয়ামী লীগের সদস্য পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের অনুমোদনের পর তাদের চূড়ান্ত বহিষ্কার করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়া মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তবে এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে একাধিক বার যোগাযোগ করেও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানের বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.