ফেনী কারাগারে বিশৃঙ্খলা, অতঃপর…

ডিসেম্বর ১৮, ২০১৫

35ফেনী প্রতিনিধি : ফেনী কারাগারে বিশৃঙ্খলার দায়ে আওয়ামী লীগ নেতা একরামুল হক একরাম হত্যাকাণ্ডের ছয় আসামিসহ ১৩ বন্দিকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করেছে কারা কর্তৃপক্ষ। শুক্রবার বিকেলে তাদের স্থানান্তর করা হয়।

ফেনী কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গত ৬ জুন র‌্যাবের হাতে দেশি-বিদেশি অস্ত্রসহ গ্রেফতার সরকার দলীয় ২৬ আসামি ও  ২০ মে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ নেতা একরামুল হক একরাম হত্যাকা-ের ৩৯ আসামি ফেনী কারাগারে বিশৃঙ্খলা করে আসছিল। বৃহ¯পতিবার বিকেলে কারাগারে তাদের দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ সময় উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি শান্ত করতে কারারক্ষীরা এগিলে এলে বন্দিদের হাতে কারারক্ষী প্রদীপ কুমার লাঞ্ছিত হয়। এ ঘটনায় কারা কর্তৃপক্ষ প্রথম দফায় যুবলীগের নেতা ঠোঁটকাটা রতন, লিটু, জেমি ও আসিফসহ ১৫ কারাবন্দিকে রাতেই কাশিমপুর কারাগারে স্থানান্তর করে। এরপর দ্বিতীয় দফায় শুক্রবার বিকেলে একরাম হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী জাহাঙ্গীর আদেল, জাহিদ হোসেনসহ ছয় বন্দি ও অস্ত্রসহ আটক আরো সাতজনকে কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়। এ নিয়ে মোট ২৭ কারাবন্দিকে ফেনী থেকে ঢাকার কাশিমপুর ও কুমিল্লা কারাগারে স্থানান্তর করা হয়।

ফেনী কারাগারের জেলসুপার আনোয়ারুল ইকবাল সত্যতা স্বীকার করে জানান, বিশৃঙ্খলার দায়ে ঢাকার কাশিমপুর কারাগারে ১৫ ও কুমিল্লা কারাগারে ১৩ বন্দিকে স্থানান্তর করা হয়েছে।

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.