জেড বিমানের গতিতে এগিয়ে যাবে আমাদের অর্থনীতি

ডিসেম্বর ১৫, ২০১৫

12ঢাকা: নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরুর মাধ্যমে বাংলাদেশ বিশ্বব্যাংককে চপেটাঘাত করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আলোচনা সভাটির আয়োজন করে ‘আমরা দেশবাসী’ ও ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’।

হাছান মাহমুদ বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ করেছিলো। কাজ শুরু হলে দুর্নীতি হয়। কিন্তু বিশ্বব্যাংকের সঙ্গে আমাদের অর্থনৈতিক কোনো লেনদেন হয়নি। তাহলে দুর্নীতি হবে কি করে?
তিনি আরও বলেন, এখন বাংলাদেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেছে। এটি বিশ্বব্যাংককে চপেটাঘাত করার সমান।
‘বাংলাদেশের অর্থনীতি উড়াল দেয়ার পূর্বমুহূর্তে আছে’ বিশ্বব্যাংকের প্রধান পরিচালকের এমন বক্তব্যে হাছান মাহমুদ বলেন, যে বিশ্বব্যাংক বাংলাদেশ নিয়ে দুর্নীতির অভিযোগ করেছিলো, তারাই বলছে আমাদের অর্থনীতি উড়াল দেয়ার পূর্বমুহূর্তে আছে। জেড বিমানের গতিতে এগিয়ে যাবে আমাদের অর্থনীতি।

বিএনপি ‘ধোকাবাজির’ নতুন কৌশল অবলম্বন করছে মন্তব্য করে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তান যা বলেছে, তা নাকি ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল। আবার বলছেন, সাকা চৌধুরীর বিচার নাকি ঠিক হয়নি। তারা ধোকাবাজির নতুন কৌশল অবলম্বন করছে। জনগণের এসব বিষয়ে সতর্ক থাকা উচিত।

ডিসেম্বর ১৫, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.