নাইকো মামলা: হাইকোর্টের রায় বাতিল চেয়ে খালেদার আপিল

ডিসেম্বর ৭, ২০১৫

28ঢাকা: নাইকো দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ১১৬ পৃষ্ঠার আপিল আবেদনে তিনি হাইকোর্টের রায় বাতিল চেয়েছেন।

সোমবার দুপুরে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদনটি দায়ের করা হয়। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

গত ১৮ জুন নাইকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেন হাইকোর্ট।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘নিম্ন আদালতে মামলাটি চলছে। তাই এটি বাতিল চেয়ে আমরা সুপ্রিম কোর্টে আপিল করেছি।’

তিনি বলেন, ‘একই মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসামি ছিলেন। তাকে বাদ দিয়ে শুধু বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি চলতে পারে না।’

ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির করে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুদক। ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে) উপ-পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম বাদি হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করেন। দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) এস এম সাহিদুর রহমান তদন্ত করে ২০০৮ সালের ৫ মে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করা হয়। পরে এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.