June 29, 2017, 9:46 pm | ২৯শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৯:৪৬

এবার ১০ ধর্মযাজককে হত্যার হুমকি

05রংপুর : মুক্তমনা ব্লগার, লেখক, সাহিত্যিক ও সাংবাদিককে হত্যার হুমকির পর এবার দশ ধর্মযাজককে হত্যার হুমকি দেয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মহানগরীর বাংলাদেশ ব্যাপটিস্ট চার্চ সংঘের প্রধান বার্নাবাস।

সংঘের প্রধান ধর্মযাজক বার্নাবাস  জানান, ‘রংপুরে অবস্থিত ১০টি খ্রিস্টান মিশনের প্রধানদের হত্যার হুমকি দেয়া হয়েছে। বুধবার বিকেলে উড়ো চিঠির মাধ্যমে এ হুমকি দেয়া হয়।’

বৃহস্পতিবার বিষয়টি ব্যাপটিস্ট চার্চে জানাজানি হওয়ার পর সেখানে তোলপাড় চলছে বলে জানান বার্নাবাস।

তিনি বলেন, ‘চিঠিটি ডাকযোগে এসেছে। এতে প্রেরকের নাম অতুল রায় উত্তরপাড়া দিনাজপুর উল্লেখ আছে। চিঠিতে তারসহ ১০ জনের নাম উল্লেখ করে হত্যার হুমকি দেয়া হয়েছে।’

কারা, কেন তাদের এভাবে হুমকি দিয়ে চিঠি দিয়েছে তা তারা বুঝতে পারছেন না কেউই। তবে চিঠি পাওয়ার পর থেকে ধর্মযাজকরা আতঙ্কিত সময় পার করছেন।

এব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী  বলেন, হুমকির পরপরই চার্চের আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

এর আগে গতকাল বুধবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার চকবানারসী গ্রামের ক্যাথলিক চার্চের ফাদার কার্লস বাবু টপ্প্যকে (৫০) হত্যার হুমকি দিয়ে এ ক্ষুদে বার্তা পাঠানো হয়। পুলিশকে জানানোর পরে মিশন ও ফাদারের নিরাপত্তায় গ্রাম্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া গত ৫ অক্টোবর তিন যুবক ঈশ্বরদীর পৌর এলাকার স্কুলপাড়ায় ধর্মযাজক লুক সরকারের ভাড়া বাসায় তাকে গলা কেটে হত্যার চেষ্টা চালান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল