ছাত্রী ধর্ষণের দায়ে পরিমলের যাবজ্জীবন

নভেম্বর ২৫, ২০১৫

ঢাকা: ছাত্রী ধর্ষণের দায়ে ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার চাকরিচ্যুত শিক্ষক পরিমল জয়ধরকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
10বুধবার (২৫ নভেম্বর) দুপুরে ধর্ষণ মামলার এ রায় দেন ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহ উদ্দিন আহমেদ।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসুন্ধরা দিবা শাখার দশম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ২০১১ সালের ৫ জুলাই রাজধানীর বাড্ডা থানায় মামলা করেন ওই ছাত্রীর বাবা।

মামলায় অভিযোগ করা হয়, ওই ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ২০১১ সালের ২৮ মে ধর্ষণ করেন পরিমল। এ সময় ওই ছাত্রীর নগ্নদৃশ্য মোবাইল ফোনে ভিডিও করা হয়। পরে তাকে ব্ল্যাকমেইল করে ১৭ জুনও ধর্ষণ করা হয়।
মামলার পর ২০১১ সালের ৬ জুলাই কেরাণীগঞ্জে পরিমলের স্ত্রীর বড় বোনের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
২০১১ সালের ২৮ নভেম্বর অধিকতর তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবে খোদা ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার প্রধান লুৎফর রহমান ও অধ্যক্ষ হোসনে আরা বেগমকে অব্যাহতির সুপারিশ করে শুধু পরিমল জয়ধরকে অভিযুক্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করেন।

২০১৩ সালের ৭ মার্চ পরিমলের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।
২০১৩ সালের ২২ আগস্ট রুদ্ধদ্বার কক্ষে (ক্যামেরা ট্রায়াল) ধর্ষিতা ছাত্রীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এর আগে ধর্ষিতার মাও এ মামলায় সাক্ষ্য দেন। তারাসহ রাষ্ট্রপক্ষের ২৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।
গত ১০ নভেম্বর মামলার যুক্তিতর্ক শুনানি শেষে বুধবার রায়ের দিন ধার্য করা হয়।
রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফোরকান মিয়া এবং পরিমলের পক্ষে অ্যাডভোকেট মাহফুজ মিয়া মামলা পরিচালনা করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.