জামায়াত নেই, রাজপথে আওয়ামী লীগ

নভেম্বর ২৩, ২০১৫

05চট্টগ্রাম: জামায়াতের ডাকা হরতালে সাড়া মেলেনি বন্দরনগরীতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কড়া নজরদারিতে মাঠে নেই দলটির নেতাকর্মীরাও। বরং রাজপথ দখলে নিয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে মোতায়েন আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের প্রতিবাদে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি।

পুলিশ জানায়, ভোর থেকে নগরের গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরজুড়ে টহল দিচ্ছে বিজিবি সদস্যরা।

নগরের জামালখান, আসকারদীঘি, কাজীর দেউড়ি, মেহেদিবাগ, জিইসি, প্রবর্তক মোড় ঘুরে দেখা গেছে, বিপুলসংখ্যক পুলিশ এসব মোড়ে অবস্থান নিয়েছে। প্রায় সব ধরনের গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। এসব এলাকায় দোকানপাটও খোলা আছে। এ ছাড়া নগরের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাছান  বলেন, ‘হরতালে অপ্রীতিকর কোনো কিছুর খবর পাওয়া যায়নি। মহাসড়কে অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছে। সব উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।’

জেলার বাঁশখালী, সীতাকুণ্ড ও হাটহাজারী উপজেলায় ১৮ ব্যাটালিয়ন থেকে দুই প্লাটুন করে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। রাউজানে ১৯ ব্যাটালিয়ন থেকে দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

কিছু কিছু দূরপাল্লার গাড়ি ছাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী, দক্ষিণাঞ্চলের বহদ্দারহাট বাস টার্মিনাল ও উত্তরাঞ্চলের অক্সিজেন বাস টার্মিনাল থেকে সব রুটে বাস চলাচল প্রায় স্বাভাবিক আছে। ট্রেন চলাচলও স্বাভাবিক। তবে ব্যক্তিগত গাড়ির সংখ্যা কিছুটা কম।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান  বলেন, ‘আওয়ামী লীগ নগরজুড়ে হরতালবিরোধী মিছিল-সমাবেশ করছে। সেক্টর কমান্ডারস ফোরামের ব্যানারেও সমাবেশ হবে। হরতাল ডেকে জামায়াত-শিবির মাঠে নেই। মাঠ আমাদেরই দখলে।’

এদিকে সকাল ১০টার দিকে নগরের চেরাগী পাহাড় মোড় থেকে গণজাগরণ মঞ্চের কর্মীদের একটি হরতাল বিরোধী মিছিল হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.