June 28, 2017, 11:38 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩৮

রাষ্ট্রপতির পদকে দলীকরণ করার ষড়যন্ত্র হচ্ছে

image_657_146773ঢাকা জার্নাল: রাষ্ট্রপতির পদকে দলীকরণ করার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ্।
তিনি বলেন, এই সরকারের আমলে একটি পদ নিরপেক্ষ ছিল। কিন্তু মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুর পর তারা দলীয় লোক নিয়োগ দিয়ে সেই পদটাকেও দলীয়করণ করতে চায়।
রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘কারাবন্দী বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি’তে আয়োজিত এক মানববন্ধনে  তিনি একথা বলেন।
হান্নান শাহ বলেন, “এই সরকার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা উঠিয়ে দিয়েছে যাতে নিরপেক্ষ নির্বাচন না হয়। এরপর তারা নির্বাচন কমিশনে নিজেদের আজ্ঞাবহ লোক নিয়োগ দিয়েছেন। সর্বশেষ তারা ভোট কারচুপি নিশ্চিত করতে নির্বাচনের সময় সেনাবাহিনী যাতে দায়িত্ব পালন করতে না পারে সেই ষড়যন্ত্র করছেন।”
হ্যান্ডকাফ, ডাণ্ডাবেড়ি পড়িয়ে সরকার বিএনপির মনোবল ভাঙতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, “বিরোধী দলের নেতাকর্মীরা তো ডাকাতি করেনি, তারা ভিন্নমত পোষণ করেছেন সেই জন্য তাদের ডাণ্ডাবেড়ি পরাতে হবে এটা কোন আইনে লেখা আছে। যারা পুলিশ দিয়ে মানুষের বুকে গুলি চালিয়েছে তাদের বিচার হবে। হিসেব একদিন নেয়া হবে সেইদিন আওয়ামী লীগের নেতাকর্মীদের কিভাবে নিজেদের বাঁচায় তা আমরা দেখবো।”
জনজীবনে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনুন তা না হলে জনগণ বুলেটের জবাব ব্যালটের মাধ্যমে দেবে বলে তিনি মন্তব্য করেন।
সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো. নাসির উদ্দীন ও বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল