June 22, 2017, 8:05 pm | ২২শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৮:০৫

মুজাহিদ-সাকার রিভিউ শুনানি: নিরাপত্তা জোরদার

25চট্টগ্রাম: একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনাকে (রিভিউ) ঘিরে নগরীতে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।
যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে বিপুলসংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এজন্য নগরী ও জেলায় সোমবার রাত থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সোমবার রাত থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে কড়া নিরাপত্তা প্রহরা বসানো হয়।

এ ছাড়া সিটি গেট, অক্সিজেন মোড়, মোহরা, মইজ্জ্যার টেকসহ নগরীর বিভিন্ন প্রবেশপথে পুলিশের চেকপোস্টগুলোতেও তল্লাশি বাড়ানো হয়েছে। বিভিন্ন জেলা থেকে আসা প্রতিটি বাস, মাইক্রোবাস, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা তল্লাশি করা হচ্ছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য  বলেন, নগরীতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনা ও পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সোমবার রাতে নিয়মিত টহল পুলিশের পাশাপাশি যৌথ অভিযান পরিচালনা করা হয় বলেও জানান তিনি।

নগরীর রহমতগঞ্জের গণি বেকারি মোড়ে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বাসভবন গুডস হিলের গ্যারেজটি একাত্তরে ব্যবহৃত হতো নির্যাতন কেন্দ্র হিসেবে। আর গ্যারেজের দোতলায় ছিল পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এ দেশীয় দোসরদের ক্যাম্প। তাই গুডস হিলের সামনেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে মানবতাবিরোধী অপরাধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর দুই আবেদন শুনানির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে সোমবার (১৬ নভেম্বর) বিকালে। মঙ্গলবারের (১৭ নভেম্বর) কার্যতালিকায় আবেদন দুটি ২ ও ৩ নম্বরে রয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে। অন্য বিচারপতিরা হচ্ছেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

নভেম্বর ১৬, ২০১৫

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল