June 22, 2017, 8:04 pm | ২২শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৮:০৪

‘মুক্তমনাদের হত্যার পেছনে দেশি-বিদেশি চক্রান্ত’

05চট্টগ্রাম: মুক্তমনা লেখক-প্রকাশকদের হত্যার পেছনে দেশি-বিদেশি চক্রান্ত আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড.অনুপম সেন।

শুক্রবার (১৩ নভেম্বর) চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  ‍সুচিন্তা বাংলাদেশ নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।

এসময় ‍অনুপম সেন বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে, মুক্তমনা লেখক প্রকাশকদের হত্যা করা হচ্ছে।  এই হত্যাকান্ডের পেছনে দেশি-বিদেশি চক্রান্ত আছে।  এই চক্রান্তের সঙ্গে যারা জড়িত তাদের দ্রুত বের করে আইনের আওতায় আনতে হবে।  দেশবিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহিত করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আস্থার প্রতীক ছিলেন জাতীয় চার নেতা।  বঙ্গবন্ধুকে হত্যা করে তারা মনে করেছিল এই চার নেতা বেঁচে থাকলে তারা বাঁচতে পারবে না।  তাদের হত্যা করে খুনিরা বাঁচতে পারেনি।

একই সভায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম উপস্থিত তরুণদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে কিছু গুপ্ত হত্যাকান্ড ঘটানো হয়েছে এবং আরও কিছু ঘটানোর ষড়যন্ত্র চলছে।  এ ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য গভীর ষড়যন্ত্র হচ্ছে।  যুদ্ধাপরাধী ও তাদের মদদদাতারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত।

সংগঠনের সমন্বয়ক ড. মো.আশরাফুল ইসলাম সজিবের সভাপতিত্বে ও যুগ্ম সমন্বয়ক আবুল হাসনাত বেলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিজিএমইএ’র সাবেক পরিচালক সৈয়দ নজরুল ইসলাম, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা আওয়ামীলীগের সহ-সভাপতি মো.এমরান, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের কার্যকরী সদস্য চৌধুরী জহির উদ্দিন মো. বাবর, আবু হাসনাত চৌধুরী, সরফরাজ নেওয়াজ খান রবিন, আবুল বশর, প্রণব চৌধুরী, অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, মোহাম্মদ বোখারী আজম, ইঞ্জিনিয়ার তৈয়ব উদ্দিন ভূঁইয়া, সুচিন্তা ষ্টুডেন্ট এন্ড ইয়ুথ উইং চট্টগ্রাম মহানগরের আহবায়ক মোসলেহ উদ্দিন ভূঁইয়া, ইমরানুল হক আপেল, মো.ফারুক, মো.জহির, শেখ সরফুদ্দিন সৌরভ, মো.বিপলু প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল