সৈয়দপুরে নামাজরত খাদেমকে জবাই করে হত্যার চেষ্টা

নভেম্বর ১৩, ২০১৫

41শিয়া সম্প্রদায়ের ঢাকার হোসেনী দালানে হামলার পর এবার নীলফামারীর সৈয়দপুরে তাজিয়া কারবালার খাদেম মো. হাসনাইন (৬০) এর ওপর হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার মাগরিবের নামাজে সেজদারত অবস্থায় তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়। গুরুতর আহত ওই খাদেমকে প্রথমে  সৈয়দপুর ১০০শ শয্যা হাসপাতালে নেওয়া হয়। পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তিনি শহরের গোলাহাট রেলওয়ে কলোনীর মৃত গোলাম রসূলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকাবাসী জানায়, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা শহরের হাতিখানায় এলাকার অন্যতম তাজিয়ার কারবালার খাদেম মো. হাসনাইন (৬০) খোলা মাঠে একাই মাগরিবের নামাজ আদায় করছিলেন। এসময় সেজদারত অবস্থায় পেছন থেকে তাঁর ঘারে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দূর্বৃত্তরা। পরে তাঁর গোঙ্গানির আওয়াজ শুনে পাশের রাস্তার পথচারীরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ উপপরির্দশক(এসআই) মো. নজরুল ইসলাম সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।খাদেম আহতের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন সৈয়দপুরের শিয়া সম্প্রদায়। তাদের দাবি ঢাকার ওই ঘটনার সাথে এমন হামলার সম্পৃক্ততা রয়েছে।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, কে বা কারা এই হামলা চালিয়েছেন তা বলা যাচ্ছে না। তবে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত শুরু করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.