জিয়াউর রহমান ক্ষমতায় যান হত্যার মাধ্যমে-প্রধানমন্ত্রী

নভেম্বর ১২, ২০১৫

21বগুড়ার আলতাফুন্নেসা খেলার মাঠ থেকে: ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসে। আমরা ব্যাপক কর্মসূচি তখন বাস্তবায়ন করেছি। এই বগুড়ায় কখনও একটি কখনও দু’টি আসন পেয়েছি। তবু আমরা এখানে উন্নয়নে অবহেলা করিনি। আধুনিক অনেক সুবিধা আমরাই এখানে চালু করেছি।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে বগুড়ার আলতাফুন্নেসা খেলার মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, ২১ বছর পর ক্ষমতায় ৯৬-তে ক্ষমতায় এসে  আমরা বাংলাদেশে শুধু উন্নয়ন করেছি। এর আগে ২১ বছর ধরে হত্যার রাজনীতি চলেছে। মুক্তিযোদ্ধারা মানবেতর জীবনযাপন করলেও তাদের খোঁজ কেউ নেয়নি।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় যান হত্যার মাধ্যমে। সেনা বাহিনীর হাজার হাজার নেতা হত্যা করেছেন। বহু রাজনৈতিক নেতাকে হত্যা করে গুম করেছেন। তার আমলে অনেক ক্যু হয়েছে।

তিনি বলেন, ২০০১ এ বিএনপি আসে। বগুড়ায় বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করবো বলে কাজ বন্ধ করে। সেটা হতে দেয়নি বরং, মানুষ খুন করেছে। আওয়ামী লীগ নেতাদের হত্যা করেছে নির্মমভাবে। মসজিদে বসে কুরআন শরীফ পড়া অবস্থায় হত্যা করেছিলো আজমকে। বগুড়া যেন ছিলো তাদের পৈত্রিক সম্পত্তি। তারা যথেচ্ছ শাসন চালায়, যার নেতৃত্বে ছিলো তারেক রহমান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার জন্য তার সারাজীবন উৎসর্গ করেছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেছেন, স্বাধীনতার জন্য জাতির পিতা তার জীবন উৎসর্গ করেছেন, সারাটা জীবন কারাগারে কাটিয়েছেন। কারণ তিনি দেখেছিলেন, এ দেশের মানুষ দুর্ভাগা। তাই এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন। সে লক্ষ্যে তিনি কাজ শুরু করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা বিজয় অর্জন করলাম।

এসময় শেখ হাসিনা বগুড়ায় সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরেন।

নভেম্বর ১২, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.