June 23, 2017, 7:49 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৪৯

ডেসটিনি প্রধানের মুক্তি দাবিতে সাংবাদিক নেতাদের আল্টিমেটাম

dainik destiny logo-707170ঢাকা জার্নাল: অনতিবিলম্বে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং দৈনিক ডেসটিনি’র সম্পাদক রফিকুল আমিনকে নিঃশর্ত মুক্তি দিয়ে সংবাদপত্রটি ভালোভাবে প্রকাশের সুযোগ না দিলে আগামী ২৬ মার্চ থেকে অবস্থান কর্মসূচি ডাক দেয়া হবে, সরকারকে এমনই আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে  ‘বকেয়া বেতন ও অন্যান্য পাওনা পরিশোধের দাবিতে দৈনিক ডেসটিনির সংবাদিক, কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান থেকে সরকারকে এ আল্টিমেটাম দেন তারা।

সাংবাদিক নেতারা দাবি করেন,  দৈনিক ডেসটিনির সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীদের সাত মাসের বকেয়া বেতন পরিশোধ করতে হলে সম্পাদক রফিকুল আমিনকে মুক্তি দিতে হবে।

তারা অভিযোগ করে বলেন, দোষ প্রমাণিত না হওয়ার পরও শুধু অভিযোগের ভিত্তিতে দৈনিক ডেসটিনির সম্পাদককে আটকে রেখে সরকার কর্তৃক গণমাধ্যমের কণ্ঠরোধ ছাড়া কিছুই নয়।

অবস্থান কর্মসূচিতে ডেসটিনির বিক্ষুব্ধ সাংবাদিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতা ইকবাল সোবহান চৌধুরী বলেন, “ডেসটিনি গ্রুপের বিরুদ্ধে ওঠা অভিযোগ এখনো প্রমাণিত হয়নি। কেউ যে এ প্রতিষ্ঠানের কাছে টাকা পাবে এটাও প্রমাণিত হয়নি। তবে কীসের ভিত্তিতে প্রতিষ্ঠানটির সব ব্যাংক একাউন্ট জব্দ করা হয়েছে ডেসটিনির কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে দেশবাসীরও এটা জানার অধিকার রয়েছে।”

তিনি বলেন, “কীসের ভিত্তিকে ডেসটিনির সম্পাদককে গত কয়েক মাস ধরে আটকে রাখা হয়েছে? কেউ জানে না। তার বিরুদ্ধে ওঠা কোনো অভিযোগই এখন পর্যন্ত প্রমাণিত হয়নি। সাংবাদিকদের জীবিকা নির্বাহে অবিলম্বে ডেসটিনির সম্পাদককে মুক্তি দিয়ে সংবাদপত্রটি চালিয়ে নেয়ার দায়িত্ব সরকারকেই নিতে হবে।”

দৈনিক ডেসটিনির প্রধান বার্তা সম্পাদক সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ বলেন,  “ডেসনিনির বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো গত সাত মাসে প্রমাণিত হয়নি। তাই অবিলম্বে সম্পাদককে মুক্তি দিতে হবে।”

সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, “আমরা না খেয়ে থাকবো আর আপনারা সুখে থাকবেন তা হতে  দিব না। আগামী ২৬ তারিখের মধ্যে বকেয়া বেতন ভাতা পরিশোধ না করলে লাগাতার অবস্থান কর্মসূচি ঘোষণা করা হবে।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল