June 28, 2017, 11:38 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩৮

রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মরদেহ ঢাকায়

zillur-rahman-death-460_0ঢাকা জার্নাল: প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মরদেহ সিঙ্গাপুর থেকে দুপুরে ঢাকায় আনা হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতির মরদেহ পৌঁছালে সেখানে তার প্রতি শ্রদ্ধা জানান ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সংসদের স্পিকার আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য মন্ত্রীরা।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং তিন বাহিনীর প্রধানরাও এ সময় সেখানে উপস্থিত ছিলেন। বিমানবন্দরেই রাষ্ট্রপতিকে সম্মান জানায় সশস্ত্র বাহিনীর একটি চৌকষ দল।

এরপর তাকে নিয়ে গাড়িবহর রওনা হয় বঙ্গভনের উদ্দেশ্যে। এসময় প্রধান সড়কগুলোর দুইপাশে বহু মানুষকে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

বঙ্গভবনে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয় এবং ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানান ।

এরপর বেলা সোয়া দুইটার দিকে রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানাতে বঙ্গভবনে যান বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। তার সাথে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অন্যান্য শীর্ষস্থানীয় নেতারা ছিলেন।

এর কিছু পরে সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বঙ্গভবনে যান প্রয়াত রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানাতে।

বাংলাদেশে বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে ঢাকায় আনা হয় দীর্ঘদিনের বর্ণময় রাজনৈতিক জীবনের অধিকারী রাষ্ট্রপতি জিল্লুর রহমানকে।

রাষ্ট্রপতির ছেলে সাংসদ নাজমুল হাসান ও পরিবারের অন্য সদস্যরাও একই বিমানে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাষ্ট্রপতি জিল্লুর রহমান গতকাল মারা যান। তার বয়স হয়েছিলো ৮৪ বছর।

তাঁর মৃত্যুতে বাংলাদেশে তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন শুরু হয়েছে আজ থেকে। এদিকে প্রয়াত রাষ্ট্রপতির স্মৃতির প্রতি দেশ ও জাতির পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে আজ বৃহস্পতিবার সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সকালে মন্ত্রিসভার এক বৈঠকের পর ছুটি ঘোষণার সিদ্ধান্তের কথা জানানো হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল