শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে শিক্ষক আটক

সেপ্টেম্বর ১১, ২০১৫

150চাঁদপুর: জেলার বাবুরহাটে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে অঞ্জন কুমার দে নামে এক শিক্ষককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার দক্ষিণ বালিয়া থেকে পুলিশ তাকে আটক করে।

অভিযুক্ত অঞ্জন কুমার দে বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের খণ্ডকালীন শিক্ষক ও বাবুরহাট মডেল একাডেমি নামে একটি কিন্ডার গার্টেনের অধ্যক্ষ।

ওই ছাত্রীর মা জানান, অঞ্জন ওই ছাত্রীর গৃহশিক্ষক ছিলেন। মাঝে মাঝে অঞ্জন তার মালিকানাধীন বাবুরহাট মডেল একাডেমিতে নিয়েও পড়াশুনা করাতেন। সেখানে পরীক্ষার প্রশ্নপত্র দেবে ও পাস করিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। কিন্তু শিক্ষক কথামতো ছাত্রীকে প্রশ্নপত্র না দেয়ায় গত বুধবার সকালে ঘটনাটি বাবুরহাট কলেজের অধ্যক্ষকে জানানো হয়।

এদিকে, ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে এলাকাবাসী অভিযুক্ত শিক্ষকের বাড়ি ও কোচিং সেন্টারে হামলা চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) আরিচুল হক জানান, বৃহস্পতিবার স্কুলছাত্রী ও তার মা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অঞ্জনের বিরুদ্ধে মামলা করেন। সন্ধ্যায় অঞ্জনকে তাকে আটক করা হয়।

বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন বলেন, ‘গত মঙ্গলবার ঘটনাটি জানতে পেরে আমি অঞ্জন কুমারকে জিজ্ঞাসা করি। কিন্তু ঘটনাটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র উল্লেখ করে তিনি বুধবার অব্যাহতিপত্র পাঠান।’

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে ওই শিক্ষকের বাবা নান্টু দে জানান, দীর্ঘদিন ধরে তার ছেলে এলাকায় সুনামের সঙ্গে শিক্ষকতা করে আসছে। হয়তো একটি পক্ষ তার ও তার পরিবারের সুনাম নষ্ট করার জন্য এ ধরনের কাজ করেছে।

শুক্রবার, ১১-সেপ্টেম্বর-২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.