জহিরুল ও মাহমুদুল্লাহকে হারিয়ে বিপদে বাংলাদেশ

মার্চ ১৮, ২০১৩

Mominul20130318055626ঢাকা জার্নাল: উদ্বোধনী জুটিতে ৯১ রান হওয়ার পর তামিম ইকবাল সাজঘরে ফিরলে দলের ইনিংস এগিয়ে নিচ্ছিলেন জহুরুল ইসলাম। তৃতীয় উইকেটে মমিনুল হকের সঙ্গে ৪৭ রান তোলার পর আউট হন তিনি। অর্ধশতক থেকে দুই রান দূরে থাকতে তাকে ফিরিয়ে দেন রঙ্গনা হেরাথ। 
উইকেটে এসে দাঁড়াতেই পারলেন না মাহমুদউল্লাহ। রানের খাতা খোলার আগেই হেরাথের তৃতীয় শিকার তিনি। ৬২ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ চার উইকেটে ১৩৬ রান। ক্রিজে রয়েছেন মমিনুল হক  ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ: প্রথম ইনিংস- ২৪০
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ৩৪৬

তামিম সাজঘরে ফেরেন ৫৯ রানে। ক্যারিয়ারে দ্বাদশ হাফ সেঞ্চুরি যোগ করে এরাঙ্গার বলে বোল্ডআউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে মোহাম্মদ আশরাফুল ক্রিজে এসে থিতু হতে পারেননি। ব্যক্তিগত চার রানে হেরাথের শিখার তিনি।

কলম্বো টেস্টে সোমবার (তৃতীয় দিন) সকালটা দারুণ ছিল বাংলাদেশের জন্য। ৫২ রানের ভেতরে শেষ চার উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে অল-আউট করেছে ৩৪৬ রানে। স্বাগতিক দল তাদের প্রথম ইনিংসে লিড পেয়েছে ১০৬ রানের।

আগের দিন ছয় উইকেটে করা ২৯৪ রান নিয়ে খেলতে নামে স্বাগতিক শ্রীলঙ্কা। দলের স্কোরে ২২ রান যোগ হতে জুটি ভাঙ্গে। কুমার সাঙ্গাকারা ১৩৯ রানে সাজঘরে ফেরেন আবুল হাসানের দ্বিতীয় শিকার হয়ে। দ্বিতীয়দিন শেষে ১২৭ রানে অপরাজিত ছিলেন তিনি। বাকি তিন উইকেট তুলে নিতে বেগ পেতে হয়নি বাংলাদেশি বোলারদের। রঙ্গনা হেরাথকে তিন রানে বোল্ড-আউট করেন সোহাগ গাজী। কুলাসেকারাকেও ব্যক্তিগত ২২ রানে ফেরান ডানহাতি এই অফ স্পিনার। শেষ ব্যাটসম্যান হিসেবে এরাঙ্গার উইকেট নিয়েছেন আরেক ডানহাতি অফ-স্পিনার মাহমুদউল্লাহ।

তিন পেসার রবিউল ইসলাম, আবুল হাসান ও রুবেল হোসেন দুটি করে, অফ-স্পিনার সোহাগ গাজী তিনটি এবং মাহমুদউল্লাহ একটি উইকেট নেন।

ঢাকা জার্নাল, মার্চ ১৮, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.