July 23, 2017, 8:52 pm | ২৩শে জুলাই, ২০১৭ ইং,রবিবার, রাত ৮:৫২

আজ হরতাল, দেশজুড়ে জনমনে আতঙ্ক

0,,16642266_303,00ঢাকা জার্নাল: আজ হরতাল।  চারদিকে উত্তেজনা, আতঙ্ক। হরতালের উত্তাপে  কি হতে যাচ্ছে, কি হবে উদ্বেগ-উৎকণ্ঠায় দেশবাসী। এবার হরতালের আগের দিন রোববার থেকেই শুরু হয়েছে গাড়িতে আগুন, ভাঙচুর। পেট্রোল বোমায় ঝলসে গেছে তিন চিকিৎসকের শরীর। চলছে পুলিশের ব্যাপক ধরপাকড়। এই চিত্র কেবল রাজধানী ঢাকার নয়, সারা দেশের।

পুলিশ বলছে, বিএনপি নেতৃত্বাধীন বিরোধী ১৮ দলীয় জোটের সোম ও মঙ্গলবারের টানা  হরতাল শুরুর আগের দিনে ঢাকায় অন্তত ২০টি যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঢাকায় ১৫ জনকে আটক করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

অন্যান্যবার হরতালের আগের দিন সন্ধ্যায় যানবাহন ভাঙচুরের ঘটনা  ঘটলেও, এবার ভাঙচুরের ঘটনা শুরু হয়েছে দুপুর থেকেই।

দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, বাসে আগুন লাগানোর প্রথম ঘটনাটি ঘটে দুপুর একটার দিকে ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে।

ঢাকার বাইরেও গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে।

বগুড়া: রবিবার শহরে বেপরোয়া গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। রাতে ঢাকা-বগুড়া মহাসড়কের বনানীতে ছয়টি, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সামনে আটটি এবং মাটিডালি এলাকায়  ছয়টি গাড়ি ভাঙচুর করা হয়। শহরের বড়গোলা, তিনমাথা রেলগেট ও বনানীতে পর পর বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে।

রাজশাহী: রবিবার রাত পৌনে আটটার দিকেরাজশাহীতে পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে আটটার দিকে নগরীর সাগরপাড়া এলাকায় হরতালের সমর্থনে শিবিরকর্মীরা একটি মিছিল বের করে। তারা রাস্তার ওপর টায়ার জ্বালিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২৫ রাউন্ড রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শিবিরকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

সিলেট: শহরে রোববার উত্তেজনা দেখা গেছে। রোববার ভোরে মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতার করে র‌্যাব। এর প্রতিবাদে বুধবার সিলেটে হরতাল ডাকা হয়েছে।

বরিশাল: কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, হরতালের সমর্থনে বিরোধী দল বিএনপির একটি মিছিল থেকে পুলিশের প্রতি ইট পাটকেল ছোড়া হয়েছে। এ সময় সেখানে একটি ভ্যানে আগুন লাগানোর চেষ্টা চালানো হয়। পুলিশ বলছে, এসব ঘটনায় জড়িত সন্দেহে দুইজন বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।

মাগুরা: মাগুরায় একই ধরনের মিছিল থেকে কয়েকটি দোকান ভাঙচুর করা হয় বলে পুলিশ অভিযোগ করেছে।

সম্প্রতি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে একটি সমাবেশে ককটেল বিস্ফোরণ ও একে কেন্দ্র করে সংঘটিত সহিংসতার পর পুলিশ দলটির যেসব নেতাকর্মীকে আটক করে তাদের মুক্তির দাবিতে সোমবার ও মঙ্গলবার টানা হরতালের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল