কবি ও লেখক গিয়াসউদ্দিন দালালকে অভিনন্দন

জুলাই ৩০, ২০১৫

Giasuddin Dalalঢাকা জার্নাল: মৌলিক কবিতা ও আধুনিক গান, ইসলামি গান এবং নতুন ধারার গণ সঙ্গীত রচনার জন্য পশ্চিম সরকার পুরস্কৃত করেছেন কবি ও লেখক গিয়াসউদ্দিন দালালকে।

এই লেখকের বিশেষ বৈশিষ্ট বাংলাদেশের জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ব দরবারে উপস্থাপন করা। তার এই প্রচেষ্টার মধ্যে রয়েছে নজরুল ইসলামের সামগ্রিক রচনার স্বাচ্ছন্দ ইংরেজি অনুবাদ এবং নজরুলের গান ইংরেজিতে সিডি আকারে প্রথম বের করা।

নজরুলের সামগ্রিক রচনার স্বাচ্ছন্দ ইংরেজি অনুবাদের সংবাদটি ঢাকা জার্নাল প্রকাশ করেছে ইতোমধ্যে। নজরুলের গানের সিডি ইংরেজি ভার্সনে করার পর সেই সংবাদটিও গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।

পশ্চিম বঙ্গ সরকারের পুরস্কারে তিনি আপ্লুত হয়েছেন। আর ভাল কিছু করারও ইঙ্গিত দিয়েছে। চেষ্টা চালাচ্ছেন নজরুল ইসলামকে বিশ্ব দরবারে ছড়িয়ে দেওয়ার জন্য।

বাংলাদেশ থেকে ঢাকা জার্নাল তার এই প্রাণন্ত চেষ্টাকে স্বাগত জানাচ্ছে। একইসঙ্গে তার এই মহতী কর্মের জন্য তাঁর পাশে থাকার প্রতিশ্রতিও দিচ্ছে।

লেখক নজরুল প্রেমীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের অনলাইন গণমাধ্যম ঢাকা জার্নাল ডটকমকে।

তিনি লিখেছেন নজরুল প্রেমীদের জন্য লিখেছেন- ‘‘আমি আপামর নজরুল প্রেমী মানুষকে আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই।
যেভাবে কলকাতার বড় কাগজগুলি এগিয়ে এসেছে তার তুলনা হয়না। বিশেষ ধন্যবাদ জানাই বাংলাদেশের নজরুল অনুরাগী পাঠক আলোচক সাংবাদিক ও সংবাদ পত্র/মাধ্যম কে। প্রথম খণ্ড বইটি এবং নজরুলের গানের ইংরেজি ভারসান এর সিডি টির রিভিউ করে ঢাকা জার্নাল আমাকে কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করেছেন।’’

জাতীয় কবি নজরুলের সামগ্রিক রচনা ইংরেজিতে

প্রকাশিত হল নজরুলের গানের ইংরেজি ভার্সান প্রথম সিডি

ঢাকা জার্নাল, জুলাই ৩০, ২০১৫।

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.