বাকিতে সিগারেট না পেয়ে খুন, আটক ছাত্রলীগ নেতা

জুলাই ২৬, ২০১৫

Lalmonirhat_madarঢাকা জার্নাল (লালমনিরহাট): লালমনিরহাটে বাকিতে সিগারেট না পেয়ে তাজুল হোসেন (২২) নামে এক মুদি দোকানিকে খুন করেছেন ছাত্রলীগ নেতা নাজমুল হাসান লিমন (২৮)। এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতা ও তার ভাইকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৪ জুলাই) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের সিন্দুরমতি বাজারে হামলার শিকার হন তাজুল। পরে শনিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত তাজুল একই ইউনিয়নের উত্তর মণ্ডলপাড়ার আব্দুস সামাদ মণ্ডলের ছেলে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও নিহত তাজুলের চাচা দুলাল মণ্ডল জানান, শুক্রবার বিকেলে বাকিতে সিগারেট না পেয়ে দোকানি তাজুলের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন পঞ্চগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান লিমন (২৮)। একপর্যায়ে লিমন ও তার ভাই লিটনসহ আট/ ১০ জন তাজুলদের দোকানে হামলা চালান। এসময় তাজুল এবং তার অপর চার ভাই আতাউর (৩৪), রেজাউল (২৮), ফারুক (২৬) ও আরিফুল (২৪) আহত হন। এ অবস্থায় তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তাজুল মারা যান।

আহত চারজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন দুলাল মণ্ডল।

এদিকে, এ ঘটনায় ছাত্রলীগ নেতা লিমন ও তার ভাই  লিটনকে (৩২) আটক করেছে পুলিশ।

পঞ্চগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাস্টার জানান, সন্ত্রাসী লিমন বাহিনীর হাতে ইউনিয়নবাসী জিম্মি হয়ে পড়েছে। এদের অত্যাচারের ভয়ে মানুষ মুখ খুলতে সাহস পায় না। এ ঘটনায় সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম মাহফুজার রহমান জানান, এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে। এরই মধ্যে দু’জনকে আটক করা হয়েছে।

তাজুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, খুনিরা যারাই হোক, তাদের আইনের আওতায় আনা হবে।  অভিযুক্ত সবাইকে ধরতে পুলিশি অভিযান চলছে।

ঢাকা জার্নাল, জুলাই ২৫, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.