June 23, 2017, 2:36 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩৬

২ বছর মেয়াদ বাড়ছে গভর্নরের

image_312_43411ঢাকা জার্নাল: আরও দুই বছরের জন্য দায়িত্ব পাচ্ছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। একটি উচ্চ পর্যায়ের সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভর্নরকে দ্বিতীয় মেয়াদে দুই বছরের নিয়োগ দেওয়ার বিষয়টি চুড়ান্ত অনুমোদন করেছেন।

জন প্রশাসন বিষয়ক মন্ত্রণালয় থেকে সরকারি আদেশ (জিও) জারির মাধ্যমে আনুষ্ঠানিক নিয়োগ দেওয়া হবে। অর্থমন্ত্রীর দপ্তর হয়ে আদেশটি জন প্রশাসনে যাবে।

জানা গেছে, ২০০৯ সালের মে মাসে বর্তমান সরকার ড. আতিউর রহমানকে গভর্নর হিসেবে নিয়োগ দেয়। চলতি বছরের ৩০ এপ্রিল চার বছর শেষ হচ্ছে ড. আতিউর রহমানের। ২০০৯ সালের ২৮ এপ্রিল ড. আতিউর রহমানকে ১০ম গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি ২ মে তারিখে গভর্নর হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তার আগে এ পদে ছিলেন ড. সালেহউদ্দিন আহম্মেদ।

একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, অর্থমন্ত্রী ব্যক্তিগতভাবে এমনটিই চাইছিলেন। তবে পুরো বিষয়টি নির্ভর করছিলো প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপর।

গত চার বছরে বাংলাদেশ ব্যাংকের অর্জন নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। সেখানে কেন্দ্রীয় ব্যাংকের নানা বিষয়ে গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরা হয়েছে। ব্যাংকিং খাতকে মানবিক এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনীতির জন্য ড. আতিউরের মেয়াদের সব বিবরণ দেওয়া হয়েছে। এছাড়া সার্বিকভাবে ব্যাংকিং খাতের নিয়ন্ত্রণে ড. আতিউর অনেকটা সফল।

ধারনা করা হচ্ছে, তারই পুরস্কার হিসেবে আরও দুই বছরের মেয়াদে নিযোগ পেলেন ড. আতিউর।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল