June 29, 2017, 4:37 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৭

বিএনপি কাউন্সিল বন্ধ করতে হরতাল ডেকেছে : টুকু

2117_11ঢাকা জার্নাল: ‘আসন্ন বিএনপি’র কাউন্সিল বন্ধ করার জন্য পরিকল্পিতভাবে এ হরতালের ডাক দেওয়া হয়েছে’ বলে মনে করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এ কথা বলেন।

দেশের নিরাপত্তা বাহিনীর পদক্ষেপ গত সপ্তাহে বা গতকাল দেখেছেন বলে উল্লেখ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি.কিউ.কে মোসতাক আহমেদ, স্থানীয় সরকার সচিব আবু আলম শহীদ খান উপস্থিত ছিলেন।

এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “রাজনৈতিক বিশ্লেষণ বলে- তারা (বিএনপি) এই কাউন্সিল করবে না। এ কাউন্সিল বন্ধ করার ক্ষেত্রে তারা গতকাল থেকে পরিস্থিতি তৈরি করেছে।”

প্রতিমন্ত্রী বলেন, “তাদের (বিএনপি)আভ্যন্তরীণ যে দ্বন্দ রয়েছে, সেটা থেকে রক্ষা পাবার জন্যেই তারা এই ধরনের হরতাল দিচ্ছে।”

টুকু আরো বলেন, ‘তারা যুদ্ধাপরাধীদের রক্ষা করার জন্য চেষ্টা করে যাচ্ছে বিএনপি।ইতিপুর্বে তারা কাউন্সিলের একটা তারিখ ঘোষণা করেছিলো। এখন আপনারা দেখেছেন হরতালের ডাক দিয়ে তারা কাউন্সিলের নির্ধারিত তারিখ বাতিল করেছে। কারণ তারা যদি কাউন্সিল করতো তাহলে তৃণমূলের নেতাকর্মীরা,যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, তারা যুদ্ধাপরাধীদের বিচারের দাবি তুলতে পারত।”

কাউন্সিল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “যুদ্ধাপরাধীদেরর পক্ষ নিলে তৃণমূলের নেতা-কর্মীরা তাদের সাথে থাকবে না।এই ধরনের আশঙ্কা করে তারা এই কাউন্সিল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর যুক্তি হিসেবে এই হরতাল দিয়েছে তারা।”

ঢাকা জার্নাল, মার্চ ১১, ২০১৩

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল