বিএনপি নেতাদের গ্রেফতার যৌক্তিক, দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

মার্চ ১২, ২০১৩

d347665356cbacaa5cba5189b38196bf_XLজর্নাল ঢাকা: বিএনপি নেতাদের গ্রেফতার যৌক্তিক দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, “যে কোন গোষ্ঠী- রাজনৈতিক হোক, অরাজনৈতিক হোক, যদি হরতালের নামে বোমা ফেলার স্পর্ধা দেখায়, বোমা মজুদ করে, তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ পদক্ষেপ নেবে।”

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এ কথা বলেন।

দেশের নিরাপত্তা বাহিনীর পদক্ষেপ গত সপ্তাহে বা গতকাল দেখেছেন বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী।

রায়ের বাজার জাতীয় শহীদ স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থান উন্নয়ন প্রকল্প নিয়ে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “আমি মনে করিনা এ ধরণের হরতাল কোনদিন জনসমর্থণ পায়। আর জনসমর্থণ না পেলে এ ধরণের হরতাল সফল হতে পারে না।”

‘নিজেদের ডাকা কাউন্সিল বন্ধ করতেই এ অনৈতিক হরতাল আহ্বান করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “খালেদা জিয়া আশঙ্কা করছেন, কাউন্সিলে তরুণ প্রজন্ম যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে অবস্থান নিতে পারেন। সে কারণে বিএনপি কাউান্সল বন্ধ করতে হরতাল ডেকেছে।”

কাউন্সিল বন্ধের বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল টুকুও একই কথা বলেন।

বিএনপি নেতাদের গ্রেফতার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবােেব স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যে কোন দুষ্কৃতিকারীকে গ্রেফতারের জন্য পুলিশ যে কোন জায়গায় যেতে পারে। আইন প্রয়োগকারী সংস্থা যে কোনো জায়গায় প্রবেশ করে গ্রেফতার করতে পারবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, ‘বিএনপিসহ ১৮ দল অনৈতিক হরতাল আহ্বান করে ঘরে বসে রয়েছে। এ হরতাল প্রত্যাখান করেছে দেশের মানুষ।”

ঢাকা জার্নাল, মার্চ ১১, ২০১৩

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.