June 27, 2017, 9:38 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:৩৮

হরতালে সচিবালয় ঘীরে কড়া নিরাপত্তা: কাজ-কর্ম স্বাভাবিক, দর্শনার্থী কম

socibaloyঢাকা জার্নাল: বিএনপির ডাকা হরতালে প্রশাসনের প্রাণ কেন্দ্র সচিবালয় ঘীরে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বাড়তি এ নিরাপত্তার মধ্য দিয়েই সকাল থেকে দাফতরিক কাজ-কর্ম চলছে স্বাভাবিকভাবে। তবে দর্শনার্থীর উপস্থিতি খুবই কম।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তের অনুষ্ঠানে যোগ দেওয়া এবং বেলা ১২টার দিকে সচিবালয়ে তার অফিসে আসার কথা থাকায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর এই এলাকায় অনুষ্ঠান থাকায় পুরো এলাকাতে নিরাপত্তা বলয় তৈরী করতে মূল গেটের সামনের রাস্তার দুই পাশই বন্ধ করে দেওয়া হয়েছে কাঁটা তারের বেড়ায়।

হরতালে আব্দুল গণি রোডের দু’টি লেনই বন্ধ করে দেওয়া হয়।

সকাল থেকে শিক্ষা ভবনের সামনে, প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় পাঁচ নম্বর গেটের লিংক রোড, জিপিওর পাশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আব্দুল গনি রোডের মুখে দুইটি লেনই বন্ধ করে দেওয়া হয়েছে।

সচিবালয়ের ভেতরে ও বাইরে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পুলিশ সদস্যের উপস্থিতিও বাড়ানো হয়েছে অন্যান্য সাধারণ হরতালের চেয়ে।

সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিরা জানিয়েছেন রাস্তায় আসতে কোন বেগ পেতে হয়নি তাদের। বরং সাধারণ দিনের চেয়ে আরাম আয়েশেই সচিবালয়ে পৌঁছেছে তারা।

সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত স্বরাষ্ট্র, আইন, জ্বালানী, নৌ-পরিবহন, বাণিজ্য, যোগাযোগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে স্বাভাবিক কাজ কর্ম চলতে দেখা গেছে। কর্মচারিদের উপস্থিতিও ছিলো স্বাভাবিক।

ঢাকা জার্নাল, মার্চ ১২, ২০১৩

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল