July 25, 2017, 4:37 pm | ২৫শে জুলাই, ২০১৭ ইং,মঙ্গলবার, বিকাল ৪:৩৭

স্বাধীনতা দিবসে খুলনার অনির্বাণ লাইব্রেবীর বিনামূল্যে চিকিৎসা সেবা

Anirbanঢাকা জার্নাল: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অনির্বাণ লাইব্রেরীর উদ্যোগে খুলনার জেলার পাইকগাছা উপজেলার মামুদকাটী গ্রামে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচী থেকে জনগনের মৌলিক অধিকার চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

বুধবার বেলা ১১টায় লাইব্রেরী চত্বরে সমগ্র দেশবাসীর সঙ্গে জাতীয় সংগীত গাওয়ার মধ্যদিয়ে চিকিৎসা সেবা কর্মসূচী শুরু হয়। কর্মসূচীর উদ্বোধন করেন সিনিয়র সাংবাদিক নিখিল ভদ্র। অবসরপ্রাপ্ত শিক্ষক গুরুদাশ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীর উদ্বোধনী অণুষ্ঠানে বক্তৃতা করেন অধ্যাপক যামিনী সরকার, অবসরপ্রাপ্ত শিক্ষক গণেশ ভট্টাচার্য ও সমরেন্দ্র হালদার, ডা. প্রভাত সরকার ও বিশ্বজিৎ মন্ডল, লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ, সহ-সাধারণ সম্পাদক রাজীব গাঙ্গুলী প্রমূখ। কর্মসূচীতে ঢাকা ও খুলনা থেকে যাওয়া ৫জন বিশেষজ্ঞ চিকিৎসক এলাকার ৫শতাধিক সাধারণ রোগীদের স্বাস্থ্য সেবা প্রদান করেন।

এরআগে ২৬ মার্চের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচী শুরু হয়। সকালে প্রভাত ফেরীতে অংশ নেয় এলাকার সর্বস্তরের জনগন। সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সর্বশেষ রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণেল মধ্য দিয়ে কর্মসূচী শেষ হয়।

ঢাকা জার্নাল, মার্চ ২৮, ২০১৪।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল