June 24, 2017, 1:08 pm | ২৪শে জুন, ২০১৭ ইং,শনিবার, দুপুর ১:০৮

‘তসলিমার পক্ষে দাঁড়াতে দেখিনি কোনো নারীকেও’

image_htthhhঢাকা জার্নাল : নারীর পক্ষে কথা বলে তসলিমা নাসরিন দেশছাড়া হলেও নারীদের পক্ষ থেকেও কোনো সহযোগিতা পাননি তিনি। দেশের কোনো নারী নেত্রী তাকে দেশে ফিরিয়ে আনার পক্ষে কথা বলেন নি। জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান এ কথা বলেছেন।

তিনি বলেন, তসলিমা নাসরিন নারীদের অধিকার নিয়ে কথা বলে বঞ্চনার শিকার হয়েছেন। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য কোনো উদ্যোগ নারীদের পক্ষ থেকে নেওয়া হয়েছে বলে দেখিনি।

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত ‘বাংলাদেশে নারীর ক্ষমতায়ন- প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মিজানুর বলেন, নারীর অগ্রযাত্রায় মূল অন্তরায় হলো সাম্প্রদায়িক রাজনীতি ও মৌলবাদ। এটি মোকাবেলা করতে ব্যর্থ হলে নারী আন্দোলনের অস্তিত্ব থাকবে না।

তিনি দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী হওয়া সত্ত্বেও সংসদ, সচিবালয়, বিশ্ববিদ্যালয় ও প্রশাসনিক ক্ষেত্রে নারীর প্রতিনিধিত্ব নিয়ে প্রশ্ন রাখেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। আরো বক্তব্য রাখেন মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম, সাংবাদিক আবেদ খান ও নারী নেতৃবৃন্দ।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২৬, ২০১৪।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল