সেক্স নিয়ে ভাবনা

নভেম্বর ৩০, ২০১৩

imagesyuuy1.thumbnail_ঢাকা জার্নাল: বিনা সংকোচে আলোচনায় যাচ্ছি ।

সেক্স নিয়ে কার মনে কি আছে তা আমি জানি না । তবে আমি এই বিষয়ে খুবই সচেতন ।
আজ দু’জনের কথা বলব ।
আমার এক বন্ধুর সাথে একদিন কথা হচ্ছিল বৈধ ও অবৈধ শারীরিক সম্পর্ক নিয়ে । তার কথা শারীরিক চাহিদা পূরনের জন্য সেক্স করা কোনো পাপ না । আগের দিনের মানুষের ছোট বয়সেই বিয়ে হয়ে যেত । তাই তারা সেক্স বুঝার সাথে সাথে ব্যবহারিক বৈধ ভাবেও ভোগ করত । কারণ সেই কাজের জন্য তার স্ত্রী আছে । তাই অবৈধ সম্পর্কের পাপে তারা অধিকাংশ আসত না । যারা আসত , তারা বিলাশিতার জন্য আসত , অজ্ঞতার বশে আসত ।
কিন্তু আমাদের এই সময়ে , আমরা সেক্স বুঝি । কিন্তু আমরা তা ব্যবহারিক বৈধতা চাহিদা অনুযায়ী পাচ্ছিনা । তাই আমরা পর্ন দেখি , অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ি । আর চাহিদা পূরণ পাপ না । ________ এই ছিল তার কথা । আর আমার কথা ছিল — বুঝলাম আমাদের প্রতি অন্যায় করা হচ্ছে । কিন্তু, একজন মুসলমান হিসাবে অবৈধ সেক্সুয়াল ব্যপারে আমাদের নিজেকে বিরত রাখা খুবই বড় ধরনের সংযম । তার কথা মতে যে চাহিদাটা আসছে , তা তো শুধুই পৃথিবীর সুখের ব্যপার । যা আমাদের পরকাল ধ্বংস করবে । পৃথিবীতে সংযমে থাকা হচ্ছে পরকালে সুখের পথ থাকা । ধর্মে তো বলাই আছে , একটা সময় আসবে যখন মুসলমানের ঈমান ঠিক রাখা হাতে আগুন রাখার চেয়েও কঠিন হয়ে যাবে । মানুষ কেন বুঝে না , এইটাই সেই কঠিন সময় । ধর্মের নিয়ম মানতে আমাদের এত সমস্যা কেন ? ধর্ম তো আমাদেরই জন্য । নিজেকে মুসলমান বলি কিন্তু ইসলামের কয়টাই নিয়ম মেনে চলি ? এখনকার মুসলমানদের ঈমান খুবই দুর্বল । দেখলে খুবই কষ্ট লাগে ।
যাই হোক তার সাথে আমি তর্কে যাই নি । যদিও অনেক খথা হয়েছিল ।

একটা মেয়ের সাথে কথা হচ্ছিল । তার কথা , প্রেম যদি সত্য হয় তাহলে সেখানে সেক্স করা কোনো পাপ না । তার সব কথার এক কথা ।
আমি তাকে বুঝাতে চেষ্টা করলাম , বিয়ের আগে যে কোনো ধরনের শারিরক সম্পর্কই পাপ , কবীরা গুনাহ্ । যেটাকে যেনা’ও বলা যায় । আমি “আট বেহেশত সাত দোযখ” নামের ধর্মীয় একটা বইতে পড়েছি , যেনা এমন একটা পাপ যার শাস্তি অতি জঘন্য । এবং এই পাপের শাস্তির ব্যাখ্যা পড়ে আমি সত্যিই ভয় পেয়েছি । আজ-কাল তো সেক্স প্রেমের একটি অঙ্গ । যা ভয়ংকর একটি পাপ । যা সমাজের কিছু নির্লজ্জ যুবক যুবতীরা অনেক শখ করে করে থাকে । তাদের ঘৃণা জানাই আমি । ভালোবাসা নামক সুন্দর একটি সম্পর্ককে তারা নোংরা করে ফেলেছে ।

এটা ঠিক না । সেক্স শুধু মাত্র স্বামী-স্ত্রীর জন্য । একটা বৈধ পবিত্র সম্পর্কের জন্য । আমরা সবই জানি , একটু চিন্তা করলে নিজেরাই অনেক উদাহরণ পেয়ে যাব ।

[ক্ষমা করবেন , আমি এখানে নিজেকে জ্ঞানী হিসেবে উপস্থাপন করার চেষ্টা করিনি । যা ঘটেছে তাই লিখেছে । বেয়াদবী হলে ক্ষমা করবেন ]

লিখেছেনঃ তন্ময়,

ঢাকা জার্নাল, নভেম্বর ৩০, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.