June 23, 2017, 7:50 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৫০

আব্দুল জলিলের মরদেহ নঁওগায়

jolill-nogan20130308013215ঢাকা জার্নাল: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল জলিলের মরদেহ নওগাঁয় পৌঁছেছে।

শুক্রবার দুপুর দেড়টায় আব্দুল জলিলের বহনকারী হেলিকপ্টারটি নঁওগা স্টেডিয়াম মাঠে পৌছায়। দুপুর পৌনে ১টায় পুরানা হেলিপ্যাড থেকে নওগাঁর উদ্দেশ্যে মরদেহ নিয়ে হেলিকপ্টার রওনা হয়।

স্টেডিয়াম মাঠে অপেক্ষমান স্বজন, স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা মরদেহ গ্রহণ করেন।

এছাড়া এ সময় উপস্থিত ছিলেন- সংরক্ষিত মহিলা আসনের এমপি সাহীন মনোয়ারা হক এমপি, নওগাঁ জেলা প্রশাসক মো. এনামুল হক, এসপি কাইয়ুমুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হারুন-অল রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বি প্রমুখ।

স্টেডিয়াম মাঠ থেকে জলিলের মরদেহ নওগা চকদেবপাড়া মহল্লায় ফয়েজ উদ্দিন ভিলা তার নিজ বাস ভবনে নেওয়া হচ্ছে। এখানে কিছুক্ষণ রাখার পর শ্রদ্ধা নিবেদনের জন্য শহরের এটিম মাঠে নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আছর অনুষ্ঠিত হবে তার আরেকটি নামাজে জানাজা।

জানাজা শেষে আব্দুল জলিলের মরদেহ দাফনের জন্য নিয়ে যাওয়া হবে শহরের চকপ্রাণ মহল্লায়। সেখানে ৫ম নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে বাবা ও মায়ের কবরের পাশে দাফন করা হবে।

এর আগে বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠককে গার্ড অব অনার প্রদান করা হয়।

রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ ফুল দিয়ে আব্দুল জলিলের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক এবং সরকার দলীয় চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদের নেতৃত্বে আওয়ামী লীগের সংসদ সদস্যরাও পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব রুহুল আমিন হালদারের নেতৃত্বে শ্রদ্ধা জানান দলীয় সংসদ সদস্য এবং নেতারাও। ঢাকায় অনুষ্ঠিত হয় ৩টি নামাজে জানাজা।

প্রসঙ্গত, বুধবার বিকেলে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবীণ এই রাজনীতিবিদ ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

ঢাকা জার্নাল, মার্চ ০৮,২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল