‘খালেদার বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেয়া হবে’, হুমকি স্বরাষ্ট্রমন্ত্রীর

মে ১১, ২০১৩

mogAঢাকা জার্নাল: স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, ৫ মে তথাকথিত বেআইনি অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে এবং ঢাকাবাসীকে হেফাজতের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে খালেদা জিয়া হুকুমের আসামি হওয়ার মতো অপরাধ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার দুপুরে ময়মনসিংহের ফুলপুরে নব-নির্মিত থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, “যে সমস্ত মাদ্রাসা শিক্ষা ছাড়া হরতালের কাজে ব্যবহৃত হয় ওই সব মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও পরিচালনা কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

ফুলপুর থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে ‍এক আলোচনা সভার আয়োজন করা হয়। পুলিশ সুপার মো. মঈনুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন-  সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন এমপি, ময়মনসিংহ-২ আসনের সংসদ সদস্য হায়াতোর রহমান খান বেলাল, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকী প্রমুখ।

এর আগে স্বরাষ্টমন্ত্রী ফুলপুর ফায়ার সার্ভিসের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাখা বক্তব্যে বিরোধী দলের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর বলেন, “বাংলাদেশে মানুষের স্বার্থের বিরুদ্ধে কোনো হরতাল আর বরদাস্ত করা হবে না।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “২০০১-০৭ পর্যন্ত যারা ক্ষমতায় ছিল তারা চুরি, দুর্নীতি ছাড়া আর কিছুই করেনি। তারা নিজেদের পকেট ভারী করেছে। জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজ করেছে শেখ হাসিনা সরকার।”

এ সময় ফুলপুর থানাকে শূন্য অপরাধ বিশিষ্ট থানা হিসেবে গড়ে তোলারও আহবান জানান তিনি।

মহীউদ্দীন খান বলেন, “গত বৃহস্পতিবার হেফাজতের আমির আল্লামা শফি আমাকে বলেছেন, ‘দয়া করে আমি এবং আমার ছেলেকে গ্রেফতার করবেন না’।

আমি তার উত্তরে বলেছি, ‘আপনার কথা আমার মনে থাকবে। কিন্তু আপনার ডাকে সাড়া দিয়ে যে ২১ জন লোক মারা গেছে তাদের বিষয়টাও তো আমাদের বিবেচনা করতে হবে’।”

অনুষ্ঠানে এ সময় ফায়ার সার্ভিসের উর্ধতন অফিসাররা উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.