মুক্তিযোদ্ধা আশীষ লাহিড়ীর মৃত্যুতে শোক প্রকাশ

নভেম্বর ২৫, ২০১৫

একাত্তরের মহান মুক্তিযুদ্ধকালীন সময়ের ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর বৃহত্তর পাবনা জেলার সংগঠক ও বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে জসিমউদ্দিন ম-ল, রণেশ মৈত্র, আব্দুল হালিম চৌধুরী, কামাল আহমেদ, শামছুজ্জামান সেলিম, হেদায়েতুল ইসলাম, ভূপাল সাহা, ইসমাইল হোসেন প্রমুখ এক বিবৃতিতে ব্রিটিশবিরোধী বিপ্লবী, প্রবীণ কমিউনিস্ট ও কৃষক নেতা প্রয়াত কমরেড অমূল্য লাহিড়ীর তৃতীয় পুত্র, বিশেষ গেরিলা বাহিনীর অন্যতম সদস্য, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সাম্রাজ্যবাদবিরোধী প্রগতিশীল আন্দোলনের কর্মী আশীষ লাহিড়ীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
মুক্তিযোদ্ধা আশীষ লাহিড়ী গতকাল ২৪ নভেম্বর ভোর ৫টায় ভারতের মুর্শিদাবাদের বহরমপুরে মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি সত্তরের দশকে বাংলাদেশে ‘দৈনিক সংবাদ’ ও আশির দশকে রাজশাহী থেকে প্রকাশিত ‘দৈনিক বার্তা’-য় সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন।
আশীষ লাহিড়ী ১৯৪৫ সালে তদানীন্তন পাবনা জেলা ও বর্তমান সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুরের বিখ্যাত লাহিড়ী পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুর আগে তিনি বহরমপুরে আইন পেশায়ও নিয়োজিত ছিলেন। তাঁর জেঠো রাজেন লাহিড়ীকে ব্রিটিশ সরকার কাঁকোরী ষড়যন্ত্র মামলায় ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.